কোহলির লজ্জাজনক আউট (ভিডিও)


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ০৭:০৯ এএম
কোহলির লজ্জাজনক আউট (ভিডিও)

ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে বলা হয় মাস্টার ব্যাটসম্যান। ক্রিকেটের সব ফরম্যাটে যাকে 'ওস্তাদ' মনে করা হয়, সেই 'ওস্তাদ'ই স্পিন খেলতে পারলেন না।

মজার বিষয় হলো তিনি ও'কেফের স্পিন বুঝতেই পারেননি। দ্বিতীয় ইনিংসে ও'কেফের বলে মাত্র ১৩ রান করে আউট হয়েছেন আগের ইনিংসে শূন্য করা অধিনায়ক কোহলি।

ইনিংসের ১৬তম ওভারে বল করছিলেন ও'কেফে। প্রথম বলে দুই রান নেন কোহলি। কিন্তু পরের বলেই সরাসরি বোল্ড হন ভারতের অধিনায়ক। অফ স্টাম্পের বাইরে বল রেখেছিলেন ও'কেফে। কোহলি হয় তো ভেবেছিলেন বল ঘুরবে না।

এজন্য বল ছেড়ে দিয়েছিলেন ভারতের অধিনায়ক। আর হিতে বিপরীত হলো। বল এতো বাঁক নেয় যে কোহলির স্টাম্পে গিয়ে আঘাত হানে। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন কোহলি।

অধিনায়কের এমন আউটকে লজ্জাজনক বলে প্রতিবেদন করেছে ভারতের ট্যাবলয়েড এবেলা। তাদের শিরোনামটি ছিল এমন- 'এতদিন সেঞ্চুরির পর সেঞ্চুরি হাঁকাচ্ছিলেন কোহলি। আজ যেভাবে আউট হলেন, তা লজ্জার'।

প্রতিবেদনে বলা হয়, থেমে গেল বিরাট কোহলির অশ্বমেধের ঘোড়া। পুনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টেই পা হড়কে গেল ভারতের। ১০৭ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল কোহলি ব্রিগেডের। দু'ইনিংসে ও'কেফের ঘূর্ণি মাটিতে নামাল ভারতকে।

সিরিজের প্রথম টেস্ট ভারতকে হারতে হলো ৩৩৩ রানে। ভারতের মাথা থেকে খসে পড়ল টানা ১৯টি টেস্টে অপরাজিত থাকার মুকুটও।
 

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর