ইশান্ত-ইরফান আইপিএলে দল না পাওয়ার কারণ ফাঁস করলেন গম্ভীর


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০৭:৩৯ পিএম
ইশান্ত-ইরফান আইপিএলে দল না পাওয়ার কারণ ফাঁস করলেন গম্ভীর

নিজের দল সোমবারের মেগা আইপিএলের নিলামে ভালই গুছিয়ে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আন্দ্রে রাসেলের পরিবর্তে বেন স্টোকসকে তুলতে না পারলেও ক্রিস ওকস ও প্রতিশ্রুতিমান ক্যারিবিয়ান অলরাউন্ডার রভম্যান পাওয়েলকে স্কোয়াডে নিয়েছে নাইট রাইডার্সের টিম ম্যানেজমেন্ট।

তবে আইপিএল নিলামের সবথেকে বড়ো চমক ইরফান পাঠান ও ইশান্ত শর্মার দল না পাওয়া। জাতীয় দলের তারকা ক্রিকেটার ইশান্তের দল না পাওয়া নিয়ে মুখ খুললেন কলকাতার দলপতি গৌতম গম্ভীর। নিলাম চলাকালীনই ক্রিকেট সঞ্চালক গৌরব কপূরের এক প্রশ্নের উত্তরে গম্ভীর জানিয়ে দেন ইশান্তের বেস প্রাইসই তাঁর দল না পাওয়ার কারণ।

গম্ভীর জানান, তাঁর মনে হয়, ইশান্তের বেস প্রাইসটা অনেকটাই বেশি ছিল। প্রসঙ্গত, ইশান্তের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। সেদিকে ইঙ্গিত করেই নাইট অধিনায়ক বলেন, ‘২ কোটি টাকা নিজের বেস প্রাইস রাখা উচিত হয়নি ইশান্তের। প্রথমত, ইশান্ত জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে খেলে না। দ্বিতীয়ত, সাদা বলে ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই। শুধুমাত্র টেস্ট খেলে এত টাকা বেস প্রাইস রাখায় কোনও দল ওকে নিতে চায়নি।’

পাশাপাশি, গম্ভীর আরও বলেন, ‘ইশান্তের উচিত ছিল বেস প্রাইস ২০ লাখের আশেপাশে রাখা। বরুণ অ্যারন বেস প্রাইস কম রাখায় তাই দল পেয়ে গিয়েছে, কিন্তু, ইশান্তের ক্ষেত্রে এমনটা হয়নি। অথচ, বোলার হিসাবে গুণমানে ও বরুণের থেকে ইশান্ত অনেকটাই এগিয়ে।’

অন্যদিকে, ৫০ লাখের বেস প্রাইস থাকা সত্ত্বেও দল পাননি ইরফান পাঠান। ক্রিকেট মহলের ব্যাখ্যা গত মরশুমে পুনে সুপারজায়ান্টসের হয়ে বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি। জাতীয় দলের কক্ষপথ থেকে এখন অনেকটাই দূরে ইরফান। জোড়া কারণের জন্যই ইরফানের উপর বিনিয়োগ করতে আগ্রহী হয়নি কোনও ফ্র্যাঞ্চাইজিই।

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর