বাদ পড়ছেন ইমরুল, ফিরছেন মুস্তাফিজ


গো স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ০৬:৪৫ পিএম
বাদ পড়ছেন ইমরুল, ফিরছেন মুস্তাফিজ

ঢাকা: ফিটনেসের ঘাটতি থাকায় আসন্ন শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দল থেকে বাদ পড়তে পারেন অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস। অন্যদিকে সফল পুনর্বাসন প্রক্রিয়া শেষে আবারো দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে ফিরছেন মুস্তাফিজুর রহমান।
 
শনিবার মিরপুরে এমন ইঙ্গিত দিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ইমরুল গত নিউজিল্যান্ড সফরে চোটের কারণে ওয়েলিংটনে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। এরপর ভারত সফরের আগে সুস্থ হয়ে উঠেছিলেন অভিজ্ঞ বাঁহাতি ওপেনার। কিন্তু হায়দরাবাদ টেস্টের ঠিক আগে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে আবারো চোটে পড়েন মেহেরেপুরের ক্রিকেটার। ফলে রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত ঐতিহাসিক টেস্টে মাঠে নামতে পারেননি ইমরুল। অন্যদিকে মুস্তাফিজ ২০১৫ সালের আগস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষবার টেস্ট খেলেছিলেন।

শ্রীলঙ্কাগামী দল নিয়ে নান্নু বলেন, “আসন্ন সিরিজে ইমরুলকে নিয়ে একটু শঙ্কা আছে। ফিজিও ও ডাক্তারের যে রিপোর্ট দিয়েছে তাতে বলা মুশকিল যে ইমরুলের সুস্থতা ফিরে পেতে কতোটুকু সময় লাগে। রোববার বিসিএলে ওর ম্যাচ আছে। কিন্তু শুধু ব্যাটিং করলেই তো হবে না, ফিল্ডিংয়েও শতভাগ ফিটনেস দেখাতে হবে।” সঙ্গে আরো যোগ করেন, “পুরোপুরি ফিটনেস​ফিরে পেতে বিসিএলে অন্তত ওর দুটি ম্যাচ খেলতে হবে। হায়দরাবাদের অভিজ্ঞতা থেকে এদিকে আমরা একটু গুরুত্ব দিচ্ছি।”

তবে টেস্ট দলে মুস্তাফিজের ফেরাটা অনেকটা নিশ্চিত। তাকে নিয়ে প্রধান নির্বাচক বলেন, “মুস্তাফিজ মাশাআল্লাহ ভালো। টেস্টের জন্য সে প্রস্তুত।” 

প্রসঙ্গত, গত নিউজিল্যান্ড সিরিজে চারটি ম্যাচ খেলেন ‘দ্য ফিজ’। তবে ফিটনেসের কথা ভেবে টেস্টে তাকে খেলানো হয়নি।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর