ধোনি-যুবরাজে সিরিজ জিতলো ভারত


প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৭, ১০:৩৩ পিএম
ধোনি-যুবরাজে সিরিজ জিতলো ভারত

দ্বিতীয় ওয়ানডেতে ১৫ রানের জয় পেয়েছে টিম বিরাট। প্রথমে ব্যাট করে ধোনি ও যুবরাজের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৮১ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে মরগানবাহিনী ৫০ ওভারে ৮ উইকেটে ৩৬৬ রান তুলতে সক্ষম হয়। যা জয়ের জন্য ১৫ পিছিয়ে। এই জয়ের মাধ্যমে ৩ ম্যাচ সিরিজের ২-০ তে সিরিজ জিতল ভারত। ম্যাচ সেরা হয়েছেন ধোনি। 

৩৮২ রানের টার্গেটে  ব্যাট করতে নেমে জয়ের বন্দরে প্রায় পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। ৮১ বলে ১০২ রানের (৫টি ছয় ও ৬টি চার) দুর্দান্ত এক ইনিংস খেলেন মরগান। বুম্রা রান আউট করে ফিরিয়ে না দিলে হয়তোবা ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারতো। ওপেনিং ব্যাটসম্যান জ্যাসন রয় শুরুটা ভালোই করেছিলেন। তিনি ৭৩ বলে ৮২ রান করে জাদেজার বলে বোল্ড হয়ে ফিরে যান। রুট ৫৫ বলে ৫৪ রান করে অশ্বিনের বলে কোহলিকে ক্যাচ দিয়ে মাঠের বাইরে ফিরে যান। হেলস ১৪(১২), স্টোকস ১( ৩), বাটলার ১০(৯) মইন আলী ৫৫(৪৩) ওকস ৪(৫), প্লাঙ্কেট ২৬*(১৭) ও উইলি ৫*(৪) রান করেন। অতিরিক্ত থেকে ১২ রান এসেছে। 

অশ্বিন ৩টি, বুম্রা ২টি কুমার ও জাদেজা ১ টি করে উইকেট পেয়েছেন। 

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে চতুর্থ উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান তোলার রেকর্ড এখন ধোনি-যুবরাজের। তাতে যুবরাজ সিং প্রায় ছয় বছর পর নিজের ক্যারিয়ারের চতুর্দশ সেঞ্চুরি তুলে নেন। নিজের ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেলে আউট হন তিনি। এর আগে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ১৩৯। আজ তিনি ১৫০ রান করেছেন। যুবরাজ সিং ১২৭ বলে ২১টি চার ও ৩টি ছক্কায় ১৫০ রান করে আউট হন।

ধোনি তুলে নেন তার ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পর প্রথম সেঞ্চুরি। তারা দুজন মিলে চতুর্থ উইকেটে তোলেন রেকর্ড ২৫৬ রান। যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে চতুর্থ উইকেট জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড।

যুবরাজ ১২৭ বলে ১৫০ করে ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে ফিরে যান। ধোনি ১২২ বলে ১৩৪ (৬টি ছয় ও ১০টি চার), রাহুল ৫(৫), ধাওয়ান ১১(১৫), কোহলি ৮(৫), কেদার ২২(১০), পান্ড্য ১৯*(৯) ও জাদেজা ১৬*(৮) রান করেছেন। অতিরিক্ত থেকে ১৬ রান এসেছে। 

ওকস ৪টি ও প্লাঙ্কেট ২ টি উইকেট পেয়েছেন।  

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর