বাংলাদেশের মান বাঁচাল অস্ট্রেলিয়া


প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৭, ০৭:৩০ পিএম
বাংলাদেশের মান বাঁচাল অস্ট্রেলিয়া

পার্থের ওয়াকায় পাকিস্তান অস্ট্রেলিয়ার ম্যাচটি নিয়ে বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের তেমন মাথা ব্যথা হবার কথা ছিল না। তবে এই ম্যাচটির প্রেক্ষাপট কিছুটা ভিন্ন। কারণ এই ম্যাচ জিতলেই বাংলাদেশকে টপকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সাতে উঠে আসত পাকিস্তান। তাই টিভির সামনে আজ অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রার্থনায় বসেছিল টাইগার ভক্তরা।

 বাংলাদেশকে এই যাত্রায় বাঁচিয়ে দিলেন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভেন স্মিথ। পাকিস্তানের দেওয়া ২৬৬ রানের লক্ষ্যটা ৭ উইকেট আর ৩০ বল হাতে রেখোই টপকে যায় স্বাগতিকরা। এর আগে বাবর আজম ও শেরজিল খানের হাফ সেঞ্চুরিতে ২৬৫ রানের বেশ হৃষ্টপুষ্ট ইনিংস গড়ে পাকিস্তান।

মাত্র ২১ ইনিংস ওয়ানডেতে এক হাজার রান পূর্ণ করেন বাবর আজম। ভিভ রিচার্ডস, কেভিন পিটারসেন ও জোনাথন ট্রট এবং কুইন্টন ডি ককের পর দ্রুতত সময়ে এক হাজার রানের মাইলফলকে পা রাখলেন আজম।  তবে শেষের ব্যাটসম্যানরা দ্রুত রান তুলতে না পারায় ২৬৫ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস।

বাবর আজম ৮৪ ও শেরজিল খান ৫০ রান করেন। এছাড়া শায়েব মালিক ও উমর আকমল উভয়েই ৩৯ রান করে করেন।

জবাবে ৪৫ রানেই দুই উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। সেখানে থেকে ১৮৩ রানের জুটি গড়ে দলকে টেনে তুলেন স্মিথ ও হ্যান্ডসকম্ব। এই ম্যাচেই অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে কম ৭৯ ইনিংসে ৩ হাজার রান করার রেকর্ড গড়েছেন স্মিথ।

১০৪ বলে ১০৮ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। ৮৪ বলে ৮২ রান করেন হ্যান্ডসকম্ব।পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও হাসান আলি।

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর