জোড়া সেঞ্চুরিতে ৩৮১ রানের পাহাড়ে ভারত


প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৭, ০৬:২৪ পিএম
জোড়া সেঞ্চুরিতে ৩৮১ রানের পাহাড়ে ভারত

ক্যানসারকে হারিয়ে স্বাভাবিক হয়ে ২০১৩ সালের ডিসেম্বরের পর ভারতীয় দলে সুযোগই পাচ্ছিলেন না যুবরাজ সিংহ। চার বছরের বিরতিতে কদিন আগে ইংল্যান্ড সিরিজ দিয়ে ফিরেছেন দলে। আজ কটকে ক্যারিয়ার-সর্বোচ্চ রান করে প্রত্যাবর্তনের সিরিজটা স্মরণীয় করে রাখলেন যুবরাজ, ১২৭ বলে করেছেন ১৫০ রান (৩টি ছয় ও ২১টি চার)। ইংলিশদের বিপক্ষে যেটি ভারতীয় ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ।

প্রায় ৬ বছর পর ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পেলেন যুবরাজ। যুবরাজের মতো অত লম্বা সময় না হলেও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে সেঞ্চুরি এল ৪ বছর পর। আর এই দুই মারকুটে ব্যাটসম্যানের ব্যাটে ভর করে ৫০ ওভার শেষে  ৩৮১ রানের পাহাড়ে ভারত।

যুবরাজের দিনে জ্বলে উঠেছেন ধোনিও। চতুর্থ উইকেটে দুজন গড়েছেন ২৫৬ রানের জুটি। একেবারে বিপদের মুখে দলের হাল ধরেছেন দুজন।  

যুবরাজ ১২৭ বলে ১৫০ করে ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে ফিরে যান। ধোনি ১২২ বলে ১৩৪ (৬টি ছয় ও ১০টি চার), রাহুল ৫(৫), ধাওয়ান ১১(১৫), কোহলি ৮(৫), কেদার ২২(১০), পান্ড্য ১৯*(৯) ও জাদেজা ১৬*(৮) রান করেছেন। অতিরিক্ত থেকে ১৬ রান এসেছে। 

ওকস ৪টি ও প্লাঙ্কেট ২ টি উইকেট পেয়েছেন। 

ভারত একাদশ 

শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ড্য, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জাস্প্রিত বুম্রা। 

ইংল্যান্ড একাদশ 

জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট, ইয়ন মর্গান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস ও লিয়াম প্লাঁকেট, জেক বল ও ডেভিড উইলি। 

 

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর