অনিশ্চিত মুশফিক, অভিষেকের অপেক্ষায় সোহান


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৭, ০৯:০৯ পিএম
অনিশ্চিত মুশফিক, অভিষেকের অপেক্ষায় সোহান

চলমান নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলা প্রায় অনিশ্চিত বাংলাদেশ দলের সাদা পোশাকের অধিনায়ক মুশফিকুর রহিমের। ঘাড়ের ব্যথা কমে গেলেও আঙুলের ব্যথা ভোগাচ্ছে তাকে। যদিও এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কিছু জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইনজুরির কারণে মুশফিক না খেললে এ ম্যাচের মাধ্যমে টেস্ট ক্রিকেটে অভিষেক হবে উইকেটরক্ষক-ব্যটসম্যান নুরুল হাসান সোহানের। শুক্রবার (২০ জানুয়ারি) ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট ও শেষ টেস্ট।

ওয়েলিংটনে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে টিম সাউদির বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম। তারপর হাসপাতালে এক্স-রে করানোর পর তেমন সমস্যা ধরা না পড়লেও মুশফিকুর রহিমকে চিকিৎসকরা চার সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

ওয়েলিংটন হাসপাতালের চিকিৎসকের পরামর্শ ও ফিজিও ডিন কনওয়ের বক্তব্য অনুযায় ধারণা করা হচ্ছে যে দ্বিতীয় টেস্টে খেলবেন না মুশফিকুর রহিম।

বর্তমানে মুশফিকের মাথায় তেমন কোনও সমস্যা না থাকলেও তার বাঁ হাতের বুড়ো আঙুলে ব্যথা রয়েছে। তিনি এখন ফিজিও ডিন কনওয়ের পর্যবেক্ষণে রয়েছেন। ডিন কনওয়ে জানিয়েছেন, মুশফিকের আঙুলের অবস্থা আরও খারাপ হয়েছে। তার আঙুলের ইনজুরি থেকে সেরে উঠতে অনেক সময় লাগবে।

তিনি আরও বলেছেন, এই ধরনের মাথার ইনজুরিতে নিউজিল্যান্ডের চিকিৎসকরা সাধারণত তিন-চার সপ্তাহের বিশ্রামে থাকার পরামর্শ দিয়ে থাকেন। ইংল্যান্ডের চিকিৎসকরা এই ধরনের ইনজুরিতে দুই-তিন সপ্তাহের বিশ্রামে থাকার পরামর্শ দেন। সেক্ষেত্রে মুশফিকের ফিরতে তিন-চার সপ্তাহ সময় লাগতে পারে।

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর