অস্ট্রেলিয়ায় ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৬, ০৬:৪৪ পিএম
অস্ট্রেলিয়ায় ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

মেলবোর্নের বিখ্যাত এমসিজিতে মুখোমুখি হতে পারেন লিওনেল মেসি এবং নেইমার। অস্ট্রেলিয়া চেষ্টা করছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ব্রাজিল-আর্জেন্টিনার একটি প্রদর্শনী ম্যাচের। কনফেডারেশন কাপের প্রস্তুতির জন্য অস্ট্রেলিয়া দল অবশ্য সেখানে এই দুই দলের যে কোনো একটির বিপক্ষে খেলবে।

ব্রাজিল-আর্জেন্টিনার এই ম্যাচটি আগামী জুনের প্রথম সপ্তাহে হওয়ার সম্ভাবনা রয়েছে। ধারণা করা হচ্ছে মেলবোর্নের সেই ম্যাচ ১ লাখ দর্শক উপভোগ করবেন। যে ম্যাচের মূল আকর্ষণ হতে পারেন দুই দেশের দুই তারকা মেসি-নেইমার। শুধু তাই নয়, ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো, পাবলো জাবালেতা, জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়েন এবং মেসির ক্লাব সতীর্থ জাভিয়ের মাসচেরানোও খেলবেন সেই ম্যাচে। 

এদিকে ব্রাজিলের হয়ে থাকার সম্ভাবনা রয়েছে লিভারপুল স্ট্রাইকার ফিলিপ কৌটিনহো, রবার্তো ফিরমিনো এবং চেলসির ডেভিড লুইজ।

বিশ্বফুটবরের সেরা দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা। এই দুই দলের ম্যাচ মানেই সমর্থকদের মনের মধ্যে অন্যরকম এক উত্তেজনা। কিন্তু বিশ্বকাপ কিংবা বাছাইপর্বের ম্যাচ ছাড়া তাদেরকে মুখোমুখি হতে দেখা যায়নি। তবে ২০১১ সালে সুপার ক্লাসিকো হওয়ার পর থেকে বদলে যায় সেই পুরোনো চিত্রনাট্য। হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে সুপারক্লাসিকো হওয়ার পর থেকে ব্রাজিল-আর্জেন্টিনার বেশি ম্যাচ দেখার সুযোগ পান ফুটবলপ্রেমীরা।

সূত্র: গার্ডিয়ান

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর