হেরেও স্যামির মাঝে গর্বের রসদ


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৬, ০৯:০৬ এএম
হেরেও স্যামির মাঝে গর্বের রসদ

চ্যাম্পিয়ন হবার পর উৎসবের মঞ্চ প্রস্তুত ছিল। কিন্তু শেষ পর্যন্ত সব পাওয়া হলো না। শেষটাতেই সব শেষ রাজশাহী কিংসের। স্বপ্নভঙ্গ ড্যারেন স্যামি, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হকদের। কিন্তু স্বপ্নভঙ্গের মাঝেও গর্বের রসদ খুঁজে পাচ্ছে রাজশাহী কিংসের অধিনায়ক।

বিপিএলের চতুর্থ আসরের শিরোপা জিতেছে ঢাকা ডায়নামাইটস। শিরোপার স্বাদ পেতে তারা হারিয়েছে রাজশাহী কিংসকে। শিরোপা হারিয়ে কোনো ক্ষোভ নেই রাজশাহীর। নেই কোনো হতাশা। দূর থেকে তাদের দেখে মনে হচ্ছিল নিজেদের পরাজয়ও তারা উদযাপন করবে রাতভর!

সতীর্থদের নিয়ে স্যামির গর্বের শেষ নেই। কেনই বা গর্ব করবেন না? গর্বের আছে হাজারো কারণ। পুঁচকে একটি দল শত বাধা টপকে চলে আসে ফাইনালে। কিন্তু বিগ ফাইনালে বড় ‘মাছ’টাই শিকার করা হয়নি স্যামিদের। বাকি সবই পেয়েছে স্যামিরা। ফাইনাল ম্যাচ শেষে স্যামি নিজেদের হতাশার গল্প শোনানোর বদলে শুনিয়েছেন সাফল্যের গল্প।

স্যামি বলেন, ‘আমি আমার দল নিয়ে গর্বিত। পুরো টুর্নামেন্টে আমরা যেভাবে খেলেছি, যেভাবে সাফল্য পেয়েছি, তাতে আমি গর্বিত। আমাদের যেই দল ছিল শুরুতে কেউই আমাদের নিয়ে কোনো চিন্তা করেনি। কেউ চিন্তাতেও আনেনি আমরা ফাইনাল খেলতে পারি। আমরা আমাদের দলটিকে এক করেছি। আমরা ম্যাচ জিতেছি। কেউ আমাদেরকে এখানে আসতে সুযোগ দেয়নি। আমরা আমাদের নিজেদের সুযোগ নিজেরা তৈরি করেছি। হয়তোবা ফাইনালের শিরোপা হারানো কষ্টকর, হতাশার। কিন্তু আমরা হতাশ নই। আমি এখনো আমার ছেলেদের উৎসাহিত করছি তাদের মাথা উঠিয়ে রাখতে, নিজেদের নিয়ে গর্ব করতে। কারণ আমরা দারুণ একটি টুর্নামেন্ট খেলেছি।’

‘আমি যখন, যেখানেই খেলি, আমি আমার নিজের অভিজ্ঞতা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করি। অধিনায়ক হিসেবে নিজেকে উজাড় করে দেই। আমি যখন এ দলটিতে মিরাজ, ফরহাদ ও রনির মতো তরুণ খেলোয়াড় দেখেছি, তখন তাদের বলেছি, ‘‘তোমরা হয়তো বড় কোনো তারকা নও। কিন্তু তোমাদের বিশ্বাস করতে হবে তোমরা বড় কিছু অর্জন করতে পারবে’’। তারা আমাকে ভালোভাবে সাহায্য করায় এ দলটিকে পরিচালনা করতে আমার অনেক সুবিধা হয়েছে। আমি এ দলটিতে খেলে বেশ মজা পেয়েছি। প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। আগামী বছরের জন্য অবশ্যই মুখিয়ে থাকব। আশা করছি আমরা সবাই আগামীবার এক স্কোয়াডে থাকব। নতুন পজিশনে কাউকে এনে আমরা আবারও ফাইনালে ওঠার আপ্রাণ চেষ্টা করব’ -যোগ করেন স্যামি।

ফাইনাল ম্যাচ নিয়ে স্যামির ভাষ্য, ‘আমি মনে করি ওরা ১০-১৫ রান বেশি করেছে। ব্যাটিংয়ের জন্য ভালো উইকেট ছিল কিন্তু আমরা পারিনি। লুইস আমাদের থেকে মোমেন্টাম নিয়ে গেছে।’

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর