ওয়ানডেতে নিজেদের ফিরে পেল অস্ট্রেলিয়া


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৬, ১০:০৩ এএম
ওয়ানডেতে নিজেদের ফিরে পেল অস্ট্রেলিয়া

সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে খারাপ খেললেও ওয়ানডে ক্রিকেটে নিজেদের সাফল্য ধরে রেখেছে অস্ট্রেলিয়া। ক্যানবেরার মানুকা ওভালে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে শুরুতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

উইলিয়ামসনকে ভুল প্রমাণ করে স্কোরবোর্ডে ৩৭৮ রান জমা করেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ইনিংস ২৬২ রানেই গুটিয়ে যায়।

এর ফলে ১১৬ রানের দুর্দান্ত জয় দিয়ে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজও নিজেদের করে নিল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও তারা পেয়েছিল ৬৮ রানের জয়। আগামী ৯ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে জয়ের পথ সহজ করে দেয় দলের ব্যাটসম্যানরা। ওপেনার অ্যারন ফিঞ্চ বাদে প্রথম সারির চার ব্যাটসম্যানই সফল। ফিঞ্চ আউট হন ১৯ রান করে। এ ছাড়া সবাই খেলেছেন অর্ধশতকের ইনিংস। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার তো পূর্ণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারের দশম শতক। তাঁর ব্যাট থেকে এসেছে ১১৯ রান। দারুণ ফর্মে থাকা অধিনায়ক স্মিথও খেলেছেন ৭২ রানের ইনিংস। দ্বিতীয় উইকেটে স্মিথ-ওয়ার্নার গড়েছিলেন ১৪৫ রানের জুটি। ট্রেভিস হেড ৫৭ রান করেন মাত্র ৩২ বল খেলে। সাতটি ছয় ও দুটি চার মেরে ৪০ বলে ৭৬ রান করে অপরাজিত ছিলেন মিচেল মার্শ।

৩৭৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম থেকেই চাপে পড়ে নিউজিল্যান্ড। প্রথম নয় ওভারের মধ্যেই দুই ওপেনার টম লাথাম ও মার্টিন গাপটিলের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারীরা। তৃতীয় উইকেটে অবশ্য ১২৫ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন অধিনায়ক উইলিয়ামসন ও জেমস নিশাম। ৭৪ রানের ইনিংস খেলে আউট হন নিশাম। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষপর্যায়ে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে দুই ওভার চার বল বাকি থাকতেই ২৬২ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ডের ইনিংস।

অস্ট্রেলিয়ার পক্ষে দারুণ বোলিং করেছেন প্যাট কামিন্স ৪১ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া দুটি করে উইকেট গেছে অস্ট্রেলিয়ার অপর তিন পেসার মিচেল স্টার্ক, জেমস ফকনার ও জশ হ্যাজেলউডের ঝুলিতে।

 

গো নিউজ২৪/জা আ 

 

খেলা বিভাগের আরো খবর