অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএল থেকে দূরে থাকার পরামর্শ


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৬, ০৮:৫৪ পিএম
অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএল থেকে দূরে থাকার পরামর্শ

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক মনে করেন, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে দূরে থাকা উচিৎ। ইনজুরি থেকে দূরে থাকতে আইপিএলে যাওয়া নিয়ে ভালো করে ভেবে তবেই তাতে যোগ দিতে পরামর্শ দিয়েছেন ক্লার্ক।

আইপিএলের গেল আসরে, খেলতে গিয়ে চোট পেয়েছেন বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান খেলোয়াড়। অধিনায়ক স্টিভ স্মিথ আইপিএলের মাঝ পথেই ইনজুরি নিয়ে দেশে ফেরেন। এরপরে টানা ক্রিকেট খেলার জন্য তাকে সে অবস্থাতেই বিশ্রামে পাঠিয়ে দেওয়া হয়। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ হেরে যাওয়ার দায় অনেকখানি তার ওপরে পড়ে। মিশেল স্টার্ক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতেই পারেননি। এ ছাড়া আইপিএলের পরপরই জশ হ্যাজেলউডকেও বিশ্রামে পাঠানো হয়।

এসব কথা চিন্তা করেই ক্লার্কের পরামর্শ, আইপিএলে খেলা নিয়ে আরেকটু চিন্তাভাবনা করুক অস্ট্রেলিয়ান খেলোয়াড়েরা। বেশি অর্থের জন্য চোটের ঝুঁকি নিয়ে অতিরিক্ত ক্রিকেট খেলার চেয়ে দেশের হয়ে খেলার দিকেই বেশি গুরুত্ব দিক তারা।

এ প্রসঙ্গে ক্লার্ক বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতি বছর ছয় সপ্তাহ প্রতি ক্রিকেটারের নিজের জন্য বরাদ্ধ করেছে। এই আইপিএলের সময়টাতে আমরা ক্রিকেটারদের ছাড়ব না। তবে ছয় সপ্তাহ ছুটিটা যদি কেউ আইপিএলে ব্যয় করতে যায়, সেটা তাদের ইচ্ছা।’

অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক আরও বলেন, ‘সেখানে খেলার ইতিবাচক দিক, তারা অনেক অর্থ পাবে। কিন্তু নেতিবাচক দিক, তাদের ক্লান্তি চলে আসবে এবং বিশ্রাম পাবে না। ইনজুরির ভয় তো থাকেই। এবার তাদের ভাবতে হবে, তাদের জন্য কী ভালো হবে। এর মানে এই না আমি আইপিএলের বিপক্ষে। আমি শুধু চাই, তিন ফরম্যাটেই যেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা পূর্ণ শক্তিতে থাকে।’

সূত্র: ক্রিকবাজ

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর