মেসি যা করেন, তা অন্যরা কল্পনাও করতে পারবেন না


প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৬, ১২:১৮ এএম
মেসি যা করেন, তা অন্যরা কল্পনাও করতে পারবেন না

লিওনেল মেসি। বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম মানা হয় তাঁকে। ছ’বারের বর্ষসেরা এই আর্জেন্টাইন খেলোয়াড় সম্প্রতি বিতর্কে জড়িয়েছিলেন মিডিয়া বয়কটের ঘটনাকে কেন্দ্র করে। ২০১৮ বিশ্বকাপের যোগ্যতাঅর্জন ম্যাচগুলিতে খারাপ পারফরম্যান্সের জন্য যথেষ্ট সমালোচনার মুখেও পড়তে হয় তাঁকে। দেশ বিদেশের সংবাদমাধ্যম থেকে শুরু করে সমর্থকরাও তুলোধোনা করে তাঁর।

এমনকী, একথাও শুনতে হয় যে একবার অবসর গ্রহণের সিদ্ধান্ত নেওয়ার পরে আবার জাতীয় দলে ফিরে আসা উচিৎ হয়নি। তবুও যতই ঝড় বয়ে যাক, তিনি তো মেসিই। তাই সব অপমান ঝেড়ে ফেলে দিয়ে ঘুরে দাঁড়িয়েছেন। শেষ কিছু খেলায় বাঁ পায়ের জাদুতে যোগ্য জবাব দিয়েছেন সমালোচকদের।

মেসি প্রসঙ্গে এবার মুখ খুললেন তাঁরই সতীর্থ মাসচেরানো। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি সেই কারণগুলি জানিয়েছেন, যার জন্য মেসিকে কোন সংশয় ছাড়াই অন্য ফুটবলারদের চেয়ে এগিয়ে রাখা যায়।

তিনি মনে করেন, এমন কিছু ট্যালেন্ট মেসির মধ্যে বর্তমান, যা অন্য কারোও মধ্যে পাওয়া যাবে না। তাঁর কথায়, ‘সব দিক থেকে একজন পারফেক্ট প্লেয়ার বলতে যা বোঝায়, মেসি তাই। ও একজন ক্রিয়েটিভ খেলোয়াড়। মাঝমাঠে খেলে, অথচ গোলের পথটা চিনে নেয় ঠিকই।’

শুধু তাই নয়, মাসচেরানো মনে করেন, অন্য অনেকের চেয়ে ফুটবলটা ভাল বোঝেন মেসি। যার ফলে খেলাটাকে নিজের মতো করে নিতে কোনও সমস্যায় পড়তে হয় না তাঁকে, পরিস্থিতি যতই জটিল হোক না কেন। কোপা আমেরিকা ফাইনাল হারার পর জোর ধাক্কা খেয়েছিলেন এই আর্জেন্টাইন ফুটবলার।

তবে সেসব সামলে এই মুহূর্তে আবার ছন্দে তিনি। রাত পোহালেই শুরু হচ্ছে এল ক্লাসিকো। বলা বাহুল্য, বার্সার জার্সি গায়ে নামার আগে সতীর্থ-র এই বক্তব্যগুলো তাঁকে মানসিকভাবে অনেকটাই চাঙ্গা রাখবে।

গো নিউজ২৪/এএফ 

 

খেলা বিভাগের আরো খবর