২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করছে ধোনি-কোহলি


প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৬, ০৮:৩১ পিএম
২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করছে ধোনি-কোহলি

পাঁচ ম্যাচের সিরিজ এই মুহূর্তে ড্র। তৃতীয় একদিনের ম্যাচে মোহালির পিচ দেখে টস জিতে যে ভারত বল করারই সিদ্ধান্ত নেবে তা জানাই ছিল। এই অবস্থায় লক্ষ্য ছিল নিউজিল্যান্ডকে ২০০র মধ্যে আটকে দেওয়া। মোহালিতে এই সময় পরের দিকে আবহাওয়া অনেকটাই বদলে যায়। শিশির ফ্যাক্টরও কাজ করবে। পিচ ব্যাটিং সহায়ক হওয়ায় ভারতীয় বোলারদের উপর চাপও থাকবে অনেক বেশি। কিন্তু সেই চাপ কাটিয়েই বোলিং শুরু করেছিল ভারত।

কিন্তু বড় রান আটকাতে ব্যর্থ উমেশ, পটেলরা। ব্যাট হাতেও শুরুটা ভাল হল না ভারতের। ওপেন করতে নেমে মাত্র ১৩ রানে রোহিত শর্মা ও ৫ রানে রাহানে ফিরে গেলেন প্যাভেলিয়নে। দুটো উইকেট নিলেন সাউদি ও হেনরি। এই মুহূর্তে ব্যাট করছেন টেস্ট অধিনায়ক বিরাট কোহালি ও ওয়ান ডে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

দুই অধিনায়কের ব্যাটে শেষ পর্যন্ত আত্মবিশ্বাস ফিরে পেল ভারত। হাফ সেঞ্চুরি সেরে ফেললেন বিরাট কোহালি। হাফ সেঞ্চুরি করে যোগ্য সঙ্গত ধোনির। 

এদিন টস জিতে স্বাভাবিক ভাবেই প্রথমে কিউইদের ব্যাট করতে পাঠিয়েছিলেন ধোনি। ওপেন করতে এসে দলগত ৪৬ রানেই গাপ্তিলকে (২৭) প্যাভেলিয়নে ফেরত পাঠান উমেশ যাদব। এর পর আর এক ওপেনার টম লাথামের সঙ্গে ব্যাটিংয়ের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। যদিও ধরসা দিতে পারেননি তিনিও। এ বার কেদার যাদবের বলে ২২ রান করে এলবিডব্লু হয়ে ফিরে যান তিনি।

লাথামের ৬৬ রানের ইনিংসের সঙ্গে টেলরের ৪৪ ও নিশামের ৫৭ নিউজিল্যান্ডের ইনিংসকে ভরসা দিলেও শেষের দিকে আর কেউই দাঁড়াতে পারেননি। এর পর অ্যান্ডারসন (৬), রোঁচি (১), সাঁতনার (৭), সাউদি (১৩)রা কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। ৩৯ রান করে অপরাজিত থাকেন হেনরি। ভারতের হয়ে তিন উইকেট নেন কেদার যাদব ও উমেশ যাদব। জোড়া উইকেট বুমরাহ ও অমিত মিশ্রার। ভারতীয় বোলারদের দাপট থাকলেও ভারতের সামনে ২৮৬ রানের লক্ষ্যমাত্রা রেখেই ব্যাটিং শেষ করল নিউজিল্যান্ড। এ বার ব্যাট হাতে ধোনিদের লড়াইয়ে নামার পালা। 

গো নিউজ২৪/এএফপি 

খেলা বিভাগের আরো খবর