হার দিয়ে বিদায় মেসি-রামোসের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ৪, ২০২৩, ১০:২৯ এএম
হার দিয়ে বিদায় মেসি-রামোসের

হার দিয়েই লিওনেল মেসি ও সার্জিও রামোসকে বিদায় জানিয়েছে পিএসজি। বিদায়ী ম‍্যাচে জালের দেখা পান রামোস। ছন্দে থাকা কিলিয়ান এমবাপ্পে দ্বিগুণ করেন ব‍্যবধান। এরপর যেন দিক হারিয়ে ফেলল ফরাসি চ‍্যাম্পিয়নরা। তাদের হতাশার রাতে ফিরে আসার দারুণ গল্প লিখল ক্লেহমোঁ।

লিগ ওয়ানের শেষ রাউন্ডে শনিবার রাতে ৩-২ গোলে হেরেছে পিএসজি।  

স্টেডিয়ামের স্পিকারে পিএসজির স্কোয়াড ঘোষণার সময় মেসির নাম শুনে দুয়োও দিয়েছেন কিছু সমর্থক। আগেই লিগ শিরোপা নিশ্চিত করা পিএসজি মৌসুমে নিজেদের এই শেষ ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল। হুগো একিতেকে ও আশরাফ হাকিমিকে ফেরান কোচ ক্রিস্তফ গালতিয়ের। শুরুতে গুছিয়ে উঠতে সময় লেগেছে পিএসজির। প্রথম ১০ মিনিটের পর ধীরে ধীরে নিয়ন্ত্রণ নিয়ে ২১ মিনিটের মধ্যে এগিয়ে গিয়েছিল ২-০ গোলে।

রামোস ১৬ মিনিটে হেড থেকে এবং তার ৫ মিনিট পর কিলিয়ান এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করেন। পেনাল্টিটা মেসিকে কেন নিতে দেওয়া হলো না, সে প্রশ্ন তুলেছেন ধারাভাষ্যকার। সর্বোচ্চ গোলদাতার দৌড়ে আরেকটু বেশি এগিয়ে থাকা নিশ্চিত করতেই স্পটকিকটি নেন এমবাপ্পে। কিন্তু এরপর ম্যাচের বাকি গল্পটা ক্লেরমঁর এবং মেসির একটা অবিশ্বাস্য মিসের গল্প।

২-০ গোলে পিছিয়ে পড়ে ক্লেরমঁ পাল্টা লড়াই শুরু করতে সময় নিয়েছে মাত্র ৩ মিনিট। ২৪ মিনিটে গোল করেন ক্লেরমঁর গাস্তিয়েন। এর প্রায় ১২ মিনিট পরই পেনাল্টি থেকে গোল করার সুযোগ নষ্ট করেন ক্লেরমঁ স্ট্রাইকার কেয়ি। পরে অবশ্য ৬৩ মিনিটে তাঁর গোলেই জিতেছে ক্লেরমঁ। পয়েন্ট টেবিলে ৮ম দলটির হয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে সমতাসূচক গোলটি জেফানের।

জুনেই ‘স্বাধীন’ করিম বেনজেমা ও লিওনেল মেসি। তাঁদের নিয়ে গুঞ্জন, সৌদি আরবের ফুটবলে নাম লেখাতে পারেন ।

বিরতির পর গোলের দারুণ একটি সুযোগ নষ্ট করেন মেসি। ৫৪ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে এমবাপ্পে ঢুকে পড়েন ক্লেরমঁর বিপদসীমায়। তাঁর ক্রস পেয়ে যান ডান প্রান্ত দিয়ে দৌড় বক্সে ঢোকা মেসি। সামনে গোলকিপার একা, কিন্তু মেসি অবিশ্বাস্যভাবে বলটা পোস্টের ওপর দিয়ে মারেন।

৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে মৌসুম শেষ করল পিএসজি। ৮৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লেঁস। তৃতীয় মার্শেইয়ের সংগ্রহ ৭৩ পয়েন্ট। ৬৮ পয়েন্ট নিয়ে চারে ইউরোপা লিগ নিশ্চিত করা রেঁনে।

গোনিউজ২৪/আর এ জে

খেলা বিভাগের আরো খবর