বিশ্বের সেরা পাঁচের একটি হবে সৌদি লিগ: রোনালদো


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৭:৫৭ পিএম
বিশ্বের সেরা পাঁচের একটি হবে সৌদি লিগ: রোনালদো

চলতি বছর জানুয়ারিতে সৌদি লিগে যোগ দেন সাবেক রিয়াল মাদ্রিদ এবং ম্যানইউ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার তার এক দুর্দান্ত গোলে আল শাবাবের বিপক্ষে জয় পায় আল নাসর। এরপরই ক্রিশ্চিয়ানো রোনালদো জানালেন, তার বিশ্বাস বিশ্বের সেরা পাঁচটি লিগের একটি হবে সৌদি প্রিমিয়ার লিগ।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে গত জানুয়ারিতেই সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন পর্তুগিজ তারকা রোনালদো। প্রায় অধিকাংশ মিডিয়াই দাবি করেছে, ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আল নাসরে যোগ দিয়েছেন তিনি।

সৌদি আরবে আসার আগে বিশ্বের সেরা তিনটি লিগে খেলে এসেছেন সিআর সেভেন। স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে, ইতালিয়ান সিরি-আ তে জুভেন্টাসের হয়ে এবং ইংলিশ প্রিমিয়ার লিগে মানইউর হয়ে খেলেছেন তিনি। এছাড়া খেলেছেন ইউরোপের অন্যতম সেরা পর্তুগিজ লিগেও খেলেছেন ক্যারিয়ারের শুরুতেই।

৩৮ বছর বয়সী এই ফুটবলার বিশ্বাস করেন, সৌদি আরবের এই লিগটির দিনে দিনে উন্নতি ঘটছে। তার নিজের যোগ দেয়ার পর বেশি সময় অতিবাহিত না হলেও তিনি মনে করেন, সৌদি লিগের উন্নতি ঘটছে।

সৌদি আরবের একটি চ্যানেলকে রোনালদো বলেন, ‘আমরা খুব ভালো আছি এবং সৌদি লিগ দিনে দিনে উন্নতি করছে। আগামী বছর আমার মনে হয় আরও উন্নত হবে। শুধু তাই নয়, ধাপে ধাপে উন্নতিটা এমন হবে যে, আমার বিশ্বাস সৌদি লিগও বিশ্বের অন্যতম সেরা ৫টি লিগের একটিতে পরিণত হবে।’

তবে এ জন্য কী করতে হবে সৌদি লিগকে, সেটাও বলে দিয়েছেন রোনালদো। তিনি বলেন, ‘এ পর্যায়ে যেতে তাদের কিছু সময় লাগবে, কিছু ভালোমানের খেলোয়াড় তৈরি করতে হবে এবং অবকাঠামোগত উন্নতিও করতে হবে। তবে আমি বিশ্বাস করি, এই দেশটির প্রচুর সম্ভাবনা রয়েছে। দেশটির মানুষ খুবই চমৎকার। আমার মতে, এ দেশের লিগটিও অনেক বড় হবে একদিন।’

রোনালদো আসলে ভোগাস কিছু বলেননি। সৌদি আরবের যে সে ধরনের উচ্ছ্বাকাংখা রয়েছে সেটা সঠিক। কারণ, চলতি মাসের শুরুতেই রয়টার্স, এএফপিসহ অনেক আন্তর্জাতিক গণমাধ্যমই রিপোর্ট করেছে যে, আল হিলাল ক্লাব এরই মধ্যে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে লিওনেল মেসিকে তাদের ক্লাবে নিয়ে আসার জন্য।

খেলা বিভাগের আরো খবর