আয়ারল্যান্ডকে ৩৩৯ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ


গোনিউজ২৪ ডেস্ক প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৬:০৩ পিএম
আয়ারল্যান্ডকে ৩৩৯ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সংক্ষিপ্ত স্কোর- বাংলাদেশ: ৫০ ওভারে ৩৩৮/৮ (হৃদয় ৯২, সাকিব ৯৩, মুশফিক ৪৪, তামিম ৩, লিটন ২৬, শান্ত ২৫)।

সিলেটে সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ৩৩৯ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা টস হেরে ব্যাট করে ৮ উইকেটে ৩৩৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে। সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন দু’জন। সাকিব আল হাসান ৯৩ রানে ফিরেছেন।  তার মতো ব্যর্থ হয়েছেন অভিষেক ম্যাচ খেলতে নামা তৌহিদ হৃদয়ও। তিনি ৮ রানের জন্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাননি। অবশ্য সাকিবের বিদায়ের পর মুশফিককে সঙ্গে নিয়ে যেভাবে ব্যাট করছিলেন। তাতে স্কোরবোর্ড সাড়ে তিনশো ছাড়ানোর সম্ভাবনা ছিল। সেটি হয়নি ৪৬তম ওভারে  মুশফিক-হৃদয়ের ৮০ রানের দুর্দান্ত জুটি ভাঙলে। অবশ্য দুজনের মাঝে মুশফিক ছিলেন বেশি আগ্রাসী। ২৬ বলে তার ৪৪ রানের ক্যামিও ইনিংসে রানের চাকা দ্রুত চলছিল। তাদের বিদায়ে গতি কিছুটা কমলেও তাসকিন (১১), ইয়াসির (১৭) ও নাসুমরা হতাশ করেননি। তাসকিন-ইয়াসির দ্রুত রান তোলার চেষ্টায় সাজঘরে ফিরলেও তাদের ব্যাটে রান ৩৩৮ ছুঁয়েছে। নাসুম শেষ দিকে ৭ বলে ১১ রানে অপরাজিত ছিলেন।

আইরিশদের মধ্যে ৬০ রানে ৪ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন গ্রাহাম হিউম। একটি করে উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ার, অ্যান্ডি ম্যাকব্রিন ও কার্টিস ক্যাম্ফার।

গোনিউজ২৪/আর এ জে

খেলা বিভাগের আরো খবর