বন্ধু তামিমের দেয়া সেই ২ টিপসে সফল মাহমুদউল্লাহ


খেলাধুলা ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১২:৫৯ এএম
বন্ধু তামিমের দেয়া সেই ২ টিপসে সফল মাহমুদউল্লাহ

বন্ধু মাহমুদউল্লাহ রিয়াদের দু’টি বিষয় মোটিং পছন্দ হয়নি তামিম ইকবালের। যার একটি- স্কটল্যান্ডের বিপক্ষে একাদশে নাইম শেখকে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে না নামানো। অপরটি দলের মূল বোলারদের অপব্যবহার।

বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠার গুরুত্বপূর্ণ ম্যাচের এক পর্যায়ে ৫৩ রানে ছয় উইকেট হারায় স্কটল্যান্ড। এরপর আফিফ হোসেনকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ। সেই ওভারে ১০ রান নেন স্কটল্যান্ডের ব্যাটসম্যানরা। ম্যাচটিতে সুযোগ থাকা সত্ত্বেও দলের মূল পাঁচ বোলার দিয়েই ২০ ওভারের কোটা পূরণ করেননি রিয়াদ। আর এটাই আফসোসের কারণ ছিল তামিমের।
 
নগদ প্রেজেন্টস দ্য তামিম ইকবাল শো'তে বন্ধুর খুঁত এভাবেই ধরিয়ে দেন দেশ সেরা ওপেনার। আর আজ বন্ধুর সবগুলো পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করলেন রিয়াদও। একাদশে ভিড়ালেন নাইমকে। সুযোগ পেয়ে নাইমও দেখালেন ব্যাটিং ঝলক। মূলত তার ফিফটিতে ভর করে ১৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। অন্যদিকে রিয়াদ বোলিংয়ে দেখিয়েছেন আভিজাত্য। সবমিলিয়ে ২৬ রানে জয়। ব্যাপারটা বাহবা পাওয়ার মতোই।

ম্যাচ জিতেছে বাংলাদেশ। কিন্তু মহুরির চোখে এই জয়কে ভালো জয় বলা বেমানান। আর ক্যাপ্টেন রিয়াদও তাই আবেগের ভেলায় ভাসেননি। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন, ‘হ্যাঁ, আমরা জিতেছি। তবে আমি মনে করি আমাদের অনেক জায়গায় ইম্প্রুভের প্রয়োজন। তবে আমি মনে করি সবাই এই জয়ে খুশি।’

সাকিব ও নাঈমের জুটি নিয়ে বলেন, ‘সাকিব এবং নাইম দুর্দান্ত ব্যাটিং করেছে। তাদের পার্টনারশিপের সুবাধে আমরা ১৫০+ রান করতে সক্ষম হয়েছি। ’

বাজে বোলিং নিয়ে তিনি বলেন, নতুন বলে আমাদের আরো ভালো বোলিং করা উচিত ছিল। বিশেষ করে আমরা অনেকগুরো ওয়াইড দিয়েছি।

সর্বোপরি তিনি বলেন, আমাদের প্রথম ছয় ওভার ব্যাটিং-বোলিং আরো উন্নত করতে হবে।
 

খেলা বিভাগের আরো খবর