জয়ের পর ‘আসল সত্য’ স্বীকার করে নিলেন সাকিব


খেলাধুলা ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১২:২১ এএম
জয়ের পর ‘আসল সত্য’ স্বীকার করে নিলেন সাকিব

১৫৪ রানের লক্ষ্য। আগের ম্যাচে পাপুয়া নিউগিনির ছুঁড়ে দেয়া ১৩০ রানের লক্ষ্য কোনো উইকেট না হারিয়েই ছুঁয়ে ফেলেছিল ওমান। আজ বাংলাদেশের বিপক্ষে লক্ষ্যটা একটু বেশি, এই যা। প্রথম ওভারে তাসকিন যেভাবে উদার হস্তে ওয়াইড, লেগবাই রান দেয়া শুরু করেছিলেন, তাতে শঙ্কা জেগেছিল বৈকি। তবে শেষ পর্যন্ত বাংলাদেশের লক্ষ্যের ২৬ রান দূরে গিয়ে থেমেছে ওমান।

মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচে লক্ষ্য করলে দেখা যাবে অভিজ্ঞতা আর স্নায়ুচাপের যুদ্ধে কুপোকাপ হয়েছে ওমান। তার চেয়ে বড় করে বলতে গেলে বলা যায়, টাইগারদের কাছে অভিজ্ঞার কাছে মার খেয়েছে স্বাগতিকরা। আর খেলা শেষে ‘সেরার পুরস্কার’ নিতে এসে সাকিব আল হাসান সেটাই জানালেন।
 
স্কটল্যান্ডের বিপক্ষে হার নিয়ে সাকিব বলেন, ‘‘স্কটল্যান্ডের বিপক্ষে পরাজয় দলের মনোভাব নষ্ট করে দিয়েছে। আমরা এটার জন্য মোটেও প্রস্তুত ছিলাম না।’’

আজ ওমানের বিপক্ষে জয় নিয়ে সাকিব বলেন, ‘ওমান ভালো ক্রিকেট খেলেছে। তবে স্নায়ু ধরে জয়ের বন্দরে পৌঁছেছি আমরা। এখানে অভিজ্ঞতা বড় ভূমিকা পালন করেছে।’’

সর্বোপরি সাকিব বলেন,‘আমাদের আরেকটি খেলা আছে যা আমাদের জিততে হবে এবং দেখতে হবে ওমান এবং স্কটল্যান্ডের মধ্যকার খেলায় কি হয়।

প্রসঙ্গত, ম্যাচে সাকিব ৪২ রান তোলার পাশাপাশি তিন উইকেট অর্জন করেন। জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

খেলা বিভাগের আরো খবর