যে কারণে আজও একাদশে জায়গা হয়নি সাকিবের


খেলা ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১, ১০:৫৯ পিএম
যে কারণে আজও একাদশে জায়গা হয়নি সাকিবের

আইপিএলের চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম তিন ম্যাচে সুযোগ পেয়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি সাকিব আল হাসান।  যে কারণে গত সাত ম্যাচে ডাগআউটে বসে থাকতে হয় সাকিব আল হাসানকে। তার পরিবর্তে কেকেআর খেলায় ক্যারিবীয় তারকা স্পিনার সুনীল নারিনকে। 

সাকিবের পরিবর্তে সুযোগ পেয়ে আহামরি তেমন কিছুই করতে পারেননি নারিন। তারপরও তার ওপরই ভরসা রেখেছে কেকেআরের টিম ম্যানেজমেন্ট। 

গত ৭ ম্যাচে সাকিবের পরিবর্তে সুযোগ পেয়ে ৬.৮৯ ইকোনমি রেটে ৭ উইকেট নেন নারিন। আর সাকিব প্রথম ৩ ম্যাচে ওভারপ্রতি ৮.১০ রান খরচ করে শিকার করেন মাত্র ২ উইকেট। 

ব্যাটিংয়েও সাকিবের চেয়ে তেমন ভালো কিছু করতে পারেননি নারিন। ২.৫০ গড়ে মাত্র ১০ রান করতে পেরেছেন ক্যারিবিয়ান এই তারকা ক্রিকেটার। 

বোলিংয়ে সাকিবের চেয়ে একটু এগিয়ে থাকায় নারিনকে খেলাচ্ছে কলকাতা। 

অন্যদিকে আইপিএলের নিয়মানুসারে প্রতিটি দল নির্দিষ্ট ম্যাচে চার বিদেশি খেলাতে পারবে। কেকেআরে আন্দ্রে রাসেলের খেলাটা বলতে গেলে নিশ্চিত। চোটের কারণে আজ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কলকাতার একাদশে নেই ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। ধারণা করা হয়েছিল আন্দ্রে রাসেলের পরিবর্তে দিল্লির বিপক্ষে খেলানো হতে পারে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। 

কিন্তু আজও কেকেআরের একাদশে জায়গা হয়নি সাকিবের। দিল্লির বিপক্ষে আন্দ্রে রাসেল ও প্রসিদ্ধ কৃষ্ণার পরিবর্তে কেকেআর একাদশে রেখেছে নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদি ও ভারতীয় পেসার সন্দীপ ওয়ারিয়রকে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের মন্থর উইকেটে সাকিবকে না খেলানোর ব্যাখ্যায় কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার বলেন, শারজার মাঠ ছোট। অধিনায়ক ভেবেছেন, এখানে তিন স্পিনার খেলানো কঠিন হয়ে যাবে। পেসের কথা ভেবেই সাউদিকে নেওয়া হয়েছে। এমন কন্ডিশনে সাকিব অবশ্যই প্রমাণিত পারফরমার। তবে আমরা অতিরিক্ত একজন পেসার খেলাতে চেয়েছি, যে পাওয়ার প্লেতে বোলিং করতে পারে।

খেলা বিভাগের আরো খবর