নূর হোসেনের মায়ের কান্না আমাকেও কাঁদিয়েছে: রাঙ্গা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৪:১৬ পিএম
নূর হোসেনের মায়ের কান্না আমাকেও কাঁদিয়েছে: রাঙ্গা

শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত বলে বেশ চাপের মুখে আছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। ক্ষমা চাওয়ার পরেও কড়া সমালোচনা করেছেন তার নিজ দলের সদস্যরাও। এমপি পদ কেড়ে নেওয়ার দাবি উঠেছে জাতীয় সংসদে। 

এমন পরিস্থিতিতে রাঙ্গা বললেন, নূর হোসেনের মায়ের চোখের জল আমাকেও কাঁদিয়েছে। সেইসঙ্গে পদত্যাগের দাবির বিষয়ে সংসদে কথা বলবেন বলে জানিয়েছেন তিনি।

বুধবার সাংবাদিকদের রাঙ্গা বলেন, নূর হোসেনকে নিয়ে যে মন্তব্য করেছি, তার জন্য আন্তরিকভাবে দুঃখিত। নূর হোসেনের মায়ের চোখের জল আমাকেও কাঁদিয়েছে। আমারও মা আছেন, আমারও পরিবার আছে। নূর হোসেন নিহত হয়েছেন, এ নিয়ে কোনো ভুল নেই। তাকে নিয়ে যে যে-ই রাজনীতি করি না কেন, নূর হোসেন নিহত হয়েছিলেন, এটাই বাস্তব। আমি নূর হোসেনের মায়ের কাছে ক্ষমা চেয়েছি।

কী এমন প্রেক্ষাপট দাঁড়াল যে নূর হোসেনকে নিয়ে আপনি এমন মন্তব্য করলেন- এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, নূর হোসেন দিবসে আমরা গণতন্ত্র দিবস পালন করি। এদিন পুরান ঢাকা থেকে নেতাকর্মীরা এসেছিলেন। আমাদের নেতাকর্মীদের দেখে আওয়ামী লীগের নেতাকর্মীরা স্লোগান দিচ্ছিলেন, ‘এরশাদের দুই গালে জুতা মারো তালে তালে’, ‘স্বৈরাচারের দুই গালে জুতা মারো তালে তালে’।

‘আমরা তো আওয়ামী লীগের সঙ্গে জোট করেছি। কিন্তু আওয়ামী লীগের হাতেই আমাদের কর্মীরা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন, মামলার শিকার হচ্ছেন। অথচ, আমরা কিছুই করতে পারছি না।

তিনি বলেন, ‘নূর হোসেনের বাড়িতে হুসেইন মুহম্মদ এরশাদও গিয়েছিলেন। তিনি নূর হোসেনের মায়ের কাছে ক্ষমা প্রার্থনা করে এসেছেন। এরপরও কেন এমন স্লোগান দেয়া হয়?’

এরশাদকে গালি দিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। অথচ আপনি নূর হোসেনকে গালি দিলেন! এটি কতটুকু শোভনীয়- এর জবাবে জাতীয় পার্টির মহাসচিব বলেন, ‘আবারও বলছি, নূর হোসেনের ব্যাপারে মন্তব্য করে আমি মর্মাহত। তাকে গালি দেয়া কোনোভাবেই ঠিক হয়নি। এরপর তো আসলে কিছুই করার থাকে না। আপনারা বলুন, ক্ষমা চাওয়ার পর আর কী করতে পারি? আমার ভুল আমি সচেতনভাবে স্বীকার করছি।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর