রাঙ্গা বাংলাদেশে বসবাসের যোগ্যতা হারিয়েছেন: আলী হোসেন


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৪:৪৯ পিএম
রাঙ্গা বাংলাদেশে বসবাসের যোগ্যতা হারিয়েছেন: আলী হোসেন

স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে নূর হোসেন হয়ে উঠেছিলেন জীবন্ত পোস্টার।।দিয়েছিলেন আত্মাহুতি। এর ফলে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ বুকে পিঠে লেখা এই স্লোগান গণতন্ত্রকামী মানুষের আন্দোলনকে বেগবান করেছিল। অব্যাহত লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ১৯৯০ সালের ৬ ডিসেম্বর স্বৈরাচারী এরশাদ সরকারের পতন ঘটে। এরপর থেকেই ১০ নভেম্বর পালন করা হয় শহীদ নূর হোসেন দিবস।

অথচ সেই নূর হোসনকে ইয়াবাখোর-ফেনসিডিলখোর বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। রোববার দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন। 

আরো পড়ুন<<>>নূর হোসেন ছিলেন ইয়াবা-ফেন্সিডিল খোর: রাঙ্গা

নূর হোসেনকে ইয়াবাখোর ফেনসিডিল খোর উল্লেখ করে রাঙ্গা বলেন, তাকে নিয়ে নাচানাচি করছে আওয়ামী লীগ বিএনপি। তাদের কাছে ইয়াবা-ফেন্সিডিল খোর ও ক্যাসিনো ব্যবসায়ীদের গুরুত্ব বেশি। 

এদিকে রাঙ্গার এমন মন্তব্যের পর এর তীব্র প্রতিবাদ জানিয়েছে নূর হোসেনের পরিবারের সদস্যরা। মসিউর রহমান রাঙ্গার সংসদ সদস্য পদ কেড়ে নেওয়ারও দাবি তুলেছেন তারা। 

শহীদ নূর হোসেনকে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন তার মা। সোমবার বিকাল ৩টায় এই অবস্থান ধর্মঘট শুরু হয়। অবস্থান ধর্মঘটে শহীদ নূর হোসেনের পরিবারের অন্য সদস্যরাও রয়েছেন।

সেখানে শহীদ নূর হোসেনের বড় ভাই আলী হোসেন বলেন, নূর হোসেনকে নিয়ে রাঙ্গা যে ধরণের মন্তব্য করেছেন তাতে তিনি (রাঙ্গা) এই দেশে বসবাসের যোগ্যতা হারিয়েছেন। তাকে বাংলাদেশ থেকে বের করে দেওয়া উচিত। 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর