খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেলেন ঐক্যফ্রন্ট নেতারা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৬:০৪ পিএম
খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেলেন ঐক্যফ্রন্ট নেতারা

কারবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা। সোমবার এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সচিবালয়ে বৈঠক করেছেন আ স ম আব্দুর রবের নেতৃত্বে ৮ সদস্যের ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল।

বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি এবং মঙ্গলবারের (২২ অক্টোবর) ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয়ে কথা হয়েছে। 

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঐক্যফ্রন্ট নেতারা আমার সঙ্গে দেখা করে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চেয়েছেন। আমি বলেছি আমি আইজি প্রিজনকে বলে দিচ্ছি, তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এছাড়া মঙ্গলবারের (২২ অক্টোবর) ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয়েও কথা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা (ঐক্যফ্রন্ট) আগামীকালের সমাবেশের অনুমতির বিষয়ে আমার কাছে জানতে চেয়েছেন। আমি তাদের পরিষ্কার বলেছি সমাবেশের বিষয়টি ডিএমপি কমিশনার অনুমতি দেওয়ার মালিক।

অন্যদিকে ভোলার বোরহানউদ্দিনে জনতার বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহতের বিষয়ে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে।

মন্ত্রী বলেন, এ ঘটনায় পুলিশ কিংবা অন্য কারও দায়িত্বে অবহেলা আছে কি না সে বিষয়টিও তদন্ত করা হচ্ছে। তদন্তে কারও অবহেলা প্রমাণিত হলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর