জাবি ভিসির কি হবে, প্রশ্ন ফখরুলের


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৩:১৪ পিএম
জাবি ভিসির কি হবে, প্রশ্ন ফখরুলের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পের অর্থ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে ছাত্রলীগকে ঘুষ দেওয়ার অভিযোগের ভিত্তিতে ভিসি ফারজানা ইসলামের অপসারণ চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এই দাবি জানান তিনি। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি উপলক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিএনপি মহাসচিব বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের চাঁদা দেওয়ায় ভাইস চ্যান্সেলর নাম চলে এসেছে। উনি নাকি ইতোমধ্যে এক কোটি ৬০ লাখ টাকা দিয়ে দিয়েছেন। তাহলে শুধুমাত্র ছাত্র কেনো? ভাইস চ্যান্সেলরের কি হবে?

বিএনপি মহাসচিব বলেন, ‘এই ঘটনায় শুধু ছাত্রলীগের দুই নেতা নয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণ করা উচিত।

মির্জা ফখরুল বলেন, আজ চেষ্টা করেও দুর্নীতি আর থামিয়ে রাখা যাচ্ছে না। থলের বিড়ালের মতো দুর্নীতি বের হয়ে আসছে।

তিনি আরো বলেন, ‘জনগণকে তাদের অধিকার প্রতিষ্ঠিত করবার জন্য তাদেরকেই দাঁড়াতে হবে। বেগম খালেদা জিয়া গণতন্ত্র ও স্বাধীনতা- সার্বভৌমত্বের প্রতীক। তাই গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করার জন্য দাঁড়াতে হবে। সব কিছু নিয়ে রুখে দাঁড়াতে হবে। রাজপথে তার প্রতিবাদ করতে হবে। আমাদের অধিকার আমাদেরকেই ছিনিয়ে আনতে হবে। কেউ আমাদের অধিকার দিয়ে যাবে না।’

মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মিজানুর রহমান খানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি নেতা ফজলুর রহমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য দেন।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর