বাংলাদেশ উন্নত হচ্ছে বলে ডেঙ্গু রোগ এসেছে : প্রতিমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ০৬:০৭ পিএম
বাংলাদেশ উন্নত হচ্ছে বলে ডেঙ্গু রোগ এসেছে : প্রতিমন্ত্রী

বাংলাদেশ উন্নত হচ্ছে বলে ডেঙ্গু রোগ দেখা দিয়েছে- এমন মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি বলেন, ডেঙ্গু রোগ সৃষ্টিকারী এডিস মশা এলিট শ্রেণির।  দেশ যত উন্নত হবে মানুষের সমস্যা তত বাড়বে। যে দেশ যত উন্নত হচ্ছে সে দেশে তত রোগের প্রভাব বৃদ্ধি পাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লি উন্নয়ন একাডেমির (বাপার্ড) করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

স্বপন ভট্টাচার্য্য, ‘ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ যখন উন্নত হতে যাচ্ছে তখন ডেঙ্গু এসেছে। মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে তত নানা রোগে আক্রান্ত হচ্ছে’।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে মূল লক্ষ্য দু’টি। বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন- একটি আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হবে বাংলাদেশ, সারা পৃথিবীতে বিচরণ করবে’।

কোটালীপাড়া বাপার্ডের মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর