আমুকে দুষলেন দিলীপ বড়ুয়া


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৯, ০৬:২৬ পিএম
আমুকে দুষলেন দিলীপ বড়ুয়া

চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সদ্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে দোষারোপ করেছেন ১৪দলীয় জোটের শরিক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

তিনি বলেছেন, সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু যদি গুরুত্বের সঙ্গে নিতেন, তাহলে হয়তো এত দিনে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরানো সহজ হতো।

শনিবার দুপুরে ১৪দলীয় জোটের প্রতিনিধিদলের সঙ্গে চকবাজারের চুড়িহাট্টা এলাকা পরিদর্শনে গিয়ে দিলীপ বড়ুয়া এ মন্তব্য করেন। 

তিনি আরো বলেন, আমাদের যিনি শিল্পমন্ত্রী (আমু) ছিলেন, তিনি যদি সিরিয়াসলি নিতেন, তাহলে পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন রিলোকেট করা সহজ হতো।

সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, কেমিক্যাল বিজনেস রিলোকেট করার জন্য আমি মন্ত্রী থাকাকালে যে সিদ্ধান্ত নিয়েছিলাম, কেমিক্যাল মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং বিসিক, তারা মিলে সিদ্ধান্ত নিয়েছিল তারা ঢাকার বাইরে একটি জমিতে স্থানান্তরিত হবে। এটা আমাদের প্রতিজ্ঞা ছিল। কিছু ডিসক্রিট ব্যাপারের কারণে পুরো ব্যাপারটি এগোয়নি। ঢাকাকে বাসযোগ্য ও নিরাপদ করতে “সোশ্যাল করপোরেট রেসপনসিবিলিটি” যেভাবে গড়ে ওঠার কথা, তা সেভাবে হয়নি।

তিনি বলেন, যারা স্টেক হোল্ডার আছেন, তারা সরকারকে বাধ্য করতে পারেনি। ভবন মালিকদেরও দায় আছে। তারা বেশি ভাড়া পাওয়ার জন্য গোডাউন ভাড়া দেন এবং ব্যাপারটি লুকিয়ে রাখেন। 

এসময় রাসায়নিকের মজুতের সনদ দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সিটি করপোরেশনকে আরও কঠোর হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর