‘আমাকে জাস্ট বিব্রত করা হলো’


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৯, ০৪:৫৫ পিএম
‘আমাকে জাস্ট বিব্রত করা হলো’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন দক্ষ ও পরিপক্ব রাজনীতিবিদ। তিনি জানেন, কাকে দিয়ে কী কাজ করা যাবে। স্বর্ণকার যেমন সোনা চেনেন, তেমনি শেখ হাসিনা তার নেতাকর্মীদের চেনেন বলে মনে করেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। 

সম্প্রতি একটি অনলাইন নিউজ পোর্টালকে দেয়া একান্ত সাক্ষাতকারে এসব কথা বলেন তিনি। 

শাজাহান খান বলেন, গত ১০ বছরে মন্ত্রীদের বিরুদ্ধে কেউ কোনো অভিযোগ আনতে পারবেন না। দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে মন্ত্রীরা তাদের দায়িত্ব পালন করেছেন। 

মন্ত্রণালয় থেকে চলে যাওয়ায় আপনার অসমাপ্ত কাজগুলো শেষ হবে কি না এমন এক প্রশ্নের জবাবে শাজাহান খান বলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ে নতুন দায়িত্ব পাওয়া মন্ত্রীর (নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী) সঙ্গে আমি কথা বলেছি। তিনি প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে আমাকে বলেছেন, আপনি যে কাজগুলো রেখে গেছেন, তা সমাপ্ত করাই হচ্ছে আমার সফলতা।

তার মানে, যে প্রকল্পগুলো হাতে নেয়া হয়েছে, তা শেষ করতেই আরও পাঁচ বছর সময় লাগবে। পায়রা বন্দর নিয়ে বিশাল কর্মযজ্ঞ চলছে। জাহাজ নির্মাণের বিশাল পরিকল্পনা রয়েছে। এগুলো সুদূরপ্রসারী কাজ এবং এজন্য সময় লাগবে।

শাজাহান খান বলেন, নতুন যিনি এসেছেন তিনি আমার চাইতে অনেক ভালো করবেন। আমরা পুরনো দিনের মানুষ। বলা হয়, আমরা এনালগ। কিন্তু এখন যারা আসছেন, তারা মূলত ডিজিটাল যুগের মানুষ। তারা আরও যুগোপযোগী সিদ্ধান্ত নিতে পারবেন।

মন্ত্রিত্ব হারিয়ে কোনো দুঃখ বা ক্ষোভ আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি হাসতে ভালোবাসি। যেদিন মন্ত্রণালয় থেকে বিদায় নিলাম সেদিনও হেসে চলে এসেছি। মন্ত্রিত্ব হারিয়ে কোনো দুঃখ-ব্যথা নেই।

আমি সফলভাবে আমার মন্ত্রণালয় পরিচালনা করেছি এবং বিদায় বলেই এটি ছিল আমার বড় পাওয়া। এই সফলতাই আমার কৃতিত্ব ও গর্ব। এই গর্ব নিয়েই আমি মনে করি, প্রধানমন্ত্রী যদি আমাকে কোনো দায়িত্ব দেন তাহলে আরও সফলতার সঙ্গে তা পালন করতে পারব।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি নিয়ে তিনি বলেন, আমি মনে করি সাংবাদিকরা ওইদিনের ঘটনা একটু অতিরিক্ত করে সাজিয়েছিল। প্রকৃত ঘটনা পাশ কাটিয়ে সাংবাদিকরা আমার হাসি নিয়ে বিদ্রূপ করেছিল। যেন আমাকে আসামির কাঠগড়ায় দাঁড় করানো হলো। ডিজিটাল যুগ। অনেক কিছুই করা সম্ভব। জাস্ট আমাকে বিব্রত করা হলো।

তিনি বলেন, আমার শ্রমিক আন্দোলনের মধ্য দিয়ে নানা সেক্টরে শৃঙ্খলা ফিরে এসেছে। আগে গার্মেন্টস ভাঙচুর আর আগুন লাগিয়ে দেয়া হতো। এখন কিন্তু এমন মারাত্মক ঘটনা ঘটছে না। ২০১৩ সালে তো আমিই শ্রমিক আন্দোলন নিয়ন্ত্রণ করলাম। সুতরাং যারা আমার সমালোচনা করছেন, তারা যদি দয়া করে আমার সফলতা নিয়ে একটু মূল্যায়ন করতেন, তাহলে কৃতজ্ঞ থাকতাম।

সূত্র-জাগো নিউজ

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর