বিএনপির বিদেশ বিষয়ক কমিটি বিলুপ্ত


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৯, ০৪:০৯ পিএম
বিএনপির বিদেশ বিষয়ক কমিটি বিলুপ্ত

বিএনপির বিদেশনীতি বিষয়ক ফরেন অ্যাফেয়ার্স কমিটি (বিদেশ বিষয়ক কমিটি) ভেঙে দেওয়া হয়েছে। গত ১৭ জানুয়ারি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে কমিটির সদস্যদের বিষয়টি অবহিত করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য তাবিথ আউয়াল।

কমিটির নির্ভরযোগ্য একাধিক সদস্য জানিয়েছে, গত ১৯ ডিসেম্বর ফরেন অ্যাফেয়ার্স কমিটির আহ্বায়ক ইনাম আহমেদ চৌধুরীর আওয়ামী লীগের যোগ দেওয়ার পরই কমিটি ভেঙে দেওয়ার প্রক্রিয়াটি ত্বরান্বিত হয়। নতুন কমিটিতে আহ্বায়ক হিসেবে সাবেক পররাষ্ট্র সচিব রিয়াজ রহমান আলোচনায় আছেন। তার সম্মতি থাকলে আগামী কমিটিতে তাকেই আহ্বায়ক হিসেবে চান বেশিরভাগ সদস্য।

বিএনপির বৈদেশিক সম্পর্ক বিলুপ্ত সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, ‘বিএনপির বৈদেশিক সম্পর্ক কমিটি নির্দেশক্রমে বিলুপ্ত করা হয়েছে। আগামী এক সম্পাহান্তে নতুন কমিটি গঠনের কার্যক্রম শুরু হবে। নতুন কমিটি গঠনের পূর্বে যদি পুরনো কমিটির কোনও সদস্য কমিটি সংক্রান্ত বিষয়ে আলোচনা করা প্রয়োজন মনে করেন, তাহলে তাকে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করছি।’

বিএনপির ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য ড. আসাদুজ্জামান রিপন বলেন, ‘গত ১৭ জানুয়ারি কমিটি পুনর্গঠনের জন্য ভেঙে দেওয়া হয়। সময়ের সঙ্গে কমিটির পুনর্বিন্যাস জরুরি হয়ে পড়েছিল। তাই পুনর্গঠন হবে।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর