‘আইন-শৃঙ্খলা বাহিনী একটা জায়গার ওপর পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিচ্ছে’


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১১, ২০১৯, ০৪:৩১ পিএম
‘আইন-শৃঙ্খলা বাহিনী একটা জায়গার ওপর পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিচ্ছে’

ঢাকা: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, প্রশাসন, আইন-শৃঙ্লখা বাহিনী এবং গোয়েন্দা সংস্থা একটা জায়গার ওপর পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নির্বাচন নিয়ে বাম-গণতান্ত্রিক জোটের গণশুনানিতে তিনি এ কথা বলেন।

গণতান্ত্রিক জোটের এই নেতা বলেন, প্রশাসন, আইন-শৃঙ্লখা বাহিনী এবং গোয়েন্দা সংস্থা একটা জায়গার ওপর পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে এবং তাদের অধিনে রাজনৈতিক দলের নেতাকর্মীরা অপারেট করছে। এটা বাংলাদেশে একটা নতুন ঘটনা।

 নির্বাচনের অনিয়ম নিয়ে গণশুনানি 

এ সময় জোনায়েদ সাকি অবিযোগ করেন, আগের দিন রাতে, ৩০ থেকে ৫০ শতাংশ ভোট সিল মারা হয়েছে এবং সেগুলো ব্যালট বাক্সে ভরে ফেলা হয়েছে।

সংসদ নির্বাচনে অনিয়মের নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন বাম-গণতান্ত্রিক জোটের প্রার্থীরা। তাদের অভিযোগ, ভোট হয়েছে ২৯ ডিসেম্বর রাতেই।

সকাল ১০টায় শুরু হওয়া এ গণ শুনানিতে নির্বাচন কমিশন, মানবাধিকার কমিশন, দেশি-বিদেশি নির্বাচন পর্যবেক্ষক, দেশের বিশিষ্টজন ও শ্রেণি-পেশার মানুষ ও সংবাদ কর্মীদের আমন্ত্রণ জানানো হয়।

শুনানিতে ১৩১ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী বাম জোটের প্রার্থীরা তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তারা বলেন, ভোটের আগের দিন, ভোটের দিন ও পরের দিন অনেক অনিয়ম হয়েছে। এর পক্ষে সুনির্দিষ্ট ঘটনার উদাহরণ দেন তারা। 

গো নিউজ২৪/এমআর

রাজনীতি বিভাগের আরো খবর