ফরম জমা দিলেন রেজা কিবরিয়া, লড়বেন ধানের শীষে


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৮, ০৭:১৩ পিএম
ফরম জমা দিলেন রেজা কিবরিয়া, লড়বেন ধানের শীষে

ঢাকা : সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ রেজা কিবরিয়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। গণফোরামের পক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে লড়বেন তিনি। 

রাজধানীর মতিঝিলে গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে রোববার দুপুরে দলের মনোনয়ন ফরম জমা দেন রেজা কিবরিয়া। নির্বাচনে তিনি হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রার্থী হয়েছেন।

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর সাংবাদিকদের রেজা কিবরিয়া বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে পারবেন কামাল হোসেন। তরুণ প্রজন্মের কাছে আদর্শের বাংলাদেশ গড়ে তুলবেন তিনি।

নিজের বাবার দলে যোগ না দিয়ে ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার বিষয়ে রেজা কিবরিয়া বলেন, বাবার মতো তিনিও দলের চেয়ে দেশের স্বার্থে কাজ করতে চান।

২০০৫ সালে শাহ এ এম এস কিবরিয়া গ্রেনেড হামলায় নিহত হন। সেই হত্যাকাণ্ডের আসামি বিএনপির নেতা-কর্মীরা। ঐক্যফ্রন্টও এবার লড়বে বিএনপির মার্কা ধানের শীষে। এ প্রসঙ্গে রেজা কিবরিয়া বলেন, খুনিরা কোনো দলের হয় না। তিনি এ জন্য কোনো দলকে দায়ী করতে চান না। খুনি সন্ত্রাসীদের বিচার চান। 

তিনি আরও বলেন, বাবার হত্যার বিচার করার দায়িত্ব ছিল সরকারের। বিএনপি দুই বছর ও আওয়ামী লীগ ১০ বছর ক্ষমতায় থেকেও তার বাবার হত্যার বিচার করেনি।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর