আরো পেছালে নির্বাচন আটকে যেতে পারে : এইচ টি ইমাম


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৮, ০৭:৩১ পিএম
আরো পেছালে নির্বাচন আটকে যেতে পারে : এইচ টি ইমাম

ঢাকা : নির্বাচন আরো পেছালে কি কি সমস্যা হতে পারে নির্বাচন কমিশনে সে বিষয়গুলো তুলে ধরেছেন আওয়ামী লীগের প্রতিনিধি দল। বুধবার ইসিতে বৈঠক শেষে বেরিয়ে এসে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, বিদেশী পর্যবেক্ষকদের উপর নির্ভর করে নির্বাচন পেছানোর কোনো মানে হয় না। 

তিনি বলেন, আমাদেরকে এদেশের মানুষের সুবিধা-অসুবিধা দেখতে হবে। নির্বাচন আরো পিছিয়ে জানুয়ারিতে নিলে অনেক সমস্যা হতে পারে। 

জানুয়ারিতে নতুন অনেকে ভোটার হবেন। তাদের বিষয়টি কি হবে। তারা যদি ভোট দিতে না পারেন তাহলে আইনী মারপ্যাচে পরে যেতে হবে। নির্বাচন বন্ধ হওয়ার উপক্রম হতে পারে। 

এছাড়া জানুয়ারিতে নতুন বই দেওয়া এবং স্কুল-কলেজের পরীক্ষা-ক্লাসের একটা বিষয় আছে। সেগুলো বিবেচনায় নিতে হবে। 

ইমাম বলেন, তারা (ঐক্যফ্রন্ট) নির্বাচন পেছাতে চাইছে দেশকে অস্থিতিশীল করতে। 

তিনি বলেন,আজকে নয়াপল্টনে যে ঘটনা ঘটলো। আপনারা সকলে দেখেছেন। তারা একদিকে এখানে এসে লেভেল প্লেইং ফিল্ডের কথা বলবে অন্যদিকে আবার সেই আগুন সন্ত্রাসের দিকে ধাবিত হবে। এটাতো হয় না। 

ইমাম বলেন, নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপি আচরণ বিধি লঙ্ঘন করেছে। এ ঘটনাকে নির্বাচনী সহিংসতা হিসেবে বিবেচনা করে ব্যবস্থা নেয়া এবং নির্বাচন না পেছানোর দাবি জানানো হয়েছে।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠক শেষ হওয়ার পরই নির্বাচন কমিশনে যায় আওয়ামী লীগ প্রতিনিধি দল। বুধবার সন্ধ্যা ৬ টার পর আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের নেতৃত্বে প্রতিনিধি দলটি কমিশনের সঙ্গে বৈঠকে বসে।

এইচ টি ইমামের নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রয়েছেন- ডা. দীপু মনি, ফজিলাতুন নেসা বাপ্পি, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিপ্লব বড়ুয়া, দেলোয়ার হোসেন।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর