হাসপাতালে কেমন আছেন খালেদা?


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৮, ১২:১২ পিএম
হাসপাতালে কেমন আছেন খালেদা?

ঢাকা: দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আসামি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উচ্চ আদালতের নির্দেশে গত ৬ অক্টোবর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়।

বর্তমানে তিনি কেবিন ব্লকের ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন। পাঁচ সদস্যের বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

কারাগার থেকে হাসপাতালে ভর্তির পর দুই সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেছে। তবে সারাদেশের দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের অনেকের মনেই তার শারীরিক অবস্থা সম্পর্কে জানার আগ্রহ রয়েছে। তা হাসপাতালে কেমন আছেন তিনি? সংশ্লিষ্ট চিকিৎসক ও হাসপাতাল সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে সামান্য অগ্রগতি হলেও তাকে দীর্ঘ মেয়াদে চিকিৎসা নিতে হবে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল-হারুন একটি জাতীয় দৈনিককে বলেন, উনার (খালেদা জিয়া) যে রোগ সেটা দুই-চার দিনে সেরে যাওয়ার মতো নয়। নিয়মিত ওষুধ খাচ্ছেন। ফিজিওথেরাপি নিচ্ছেন। এতে ব্যথা আগের চেয়ে একটু কমেছে। এছাড়া জেল কোড অনুসারে এবং ডায়েটে যেভাবে প্রেসক্রিপশ করা হয়, সেভাবেই তাকে খাবার দেয়া হয়।

এদিকে আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন দলে এ নিয়ে প্রস্তুতি জোরদার হলেও তৎপরতা দেখা যাচ্ছে না প্রধান বিরোধী দল বিএনপির। তফসিল ঘোষণা হলে কী করবে বিএনপি? এ বিষয়ে কথা বললে দলটির নেতারা জানাচ্ছেন, বিএনপি ও এর নেতৃত্বাধীন জোটের শরিকদের সঙ্গে আসন বণ্টন ও প্রার্থী মনোনয়ন, এসবই নির্ভর করছে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির ওপর।

অবশ্য, খালেদা জিয়া যদি কারাবন্দি থেকেই যান, সেক্ষেত্রে দলীয় সিদ্ধান্ত প্রভাবিত হবে না বলেও মনে করছেন কেউ কেউ। এক্ষেত্রে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে স্থায়ী কমিটি মিলে সিদ্ধান্ত নেবে বলেও আভাস দিচ্ছেন তারা। তবে এ নেতাদের বিশ্বাস, ভোটের আগেই সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে। কারণ, বিএনপির নির্বাচনে যাওয়ার অন্যতম শর্তই হচ্ছে খালেদার মুক্তি।

গো নিউজ২৪/এমআর

রাজনীতি বিভাগের আরো খবর