ক্ষুব্ধ প্রধানমন্ত্রী বললেন, ঢাকা দক্ষিণ যুবলীগের কমিটি ভেঙে দাও


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৮, ০৯:০২ পিএম
ক্ষুব্ধ প্রধানমন্ত্রী বললেন, ঢাকা দক্ষিণ যুবলীগের কমিটি ভেঙে দাও

ঢাকা : ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের কমিটি ভেঙে দিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের ওপর ক্ষুব্ধ হয়ে প্রধানমন্ত্রী এ নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে রাষ্ট্রীয় সফরে যাওয়ার প্রাক্কালে গণভবনে যুবলীগের কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে গেলে সম্রাটের নামে ওঠা অভিযোগ নিয়ে যুবলীগ কেন্দ্রীয় নেতাদের কাছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে কমিটি ভেঙে দিতে বলেন শেখ হাসিনা। 

রাজধানীর কাকরাইলে আঞ্জুমান মফিদুল ইসলামের ভবন নির্মাণকাজে যুবলীগ দক্ষিণের এই নেতার নামে চাঁদা দাবি ও কাজে বাধা দেওয়ার অভিযোগ পেয়েছেন শেখ হাসিনা। এরই ভিত্তিতে ক্ষুব্ধ হয়ে যুবলীগ দক্ষিণের কমিটি ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এ সময় যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর দুই নেতা এবং সহযোগী সংগঠনের এক নেতা জানান, এ সময় সম্রাটের পক্ষ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মির্জা আজম সম্রাটের নাম ভাঙিয়ে এ কাজ অন্য কেউ করেছে দাবি করলে জবাবে প্রধানমন্ত্রী বলেন, তুমি থামো।

আঞ্জুমান মফিদুল ইসলাম একটি দাতব্য প্রতিষ্ঠান। এখানে বেওয়ারিশ লাশ দাফন হয়। এখানে আমি ও শেখ রেহানাও সাহায্য করি। এ প্রতিষ্ঠান থেকে চাঁদা দাবি করা ও চাঁদা না দেওয়ায় ভবন নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া, এটা আমি সহ্য করবো না। 

ইসমাইল চৌধুরী সম্রাট

এসময় এ চাঁদাবাজ গ্রুপকে র‌্যাব দিয়ে ধরিয়ে দেবেন বলেও হুঁশিয়ারি দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমি দিন-রাত পরিশ্রম করে সুনাম অর্জন করি, আর তারা সুনাম ক্ষুণ্ন করবে- এটা হতে পারে না। এ সময় সেখানে উপস্থিত অন্য নেতারা আর কোনও কথা বলেননি।

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর