সরকারকে চাপ দিতে লবিস্ট নিয়োগ বিএনপির


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৮, ০২:৩২ পিএম
সরকারকে চাপ দিতে লবিস্ট নিয়োগ বিএনপির

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারের সাথে যোগাযোগ রক্ষার্থে বিএনপি ২টি লবিস্ট ফার্মকে নিযুক্ত করেছে। এমন সংবাদের প্রতিক্রিয়ায় ক্ষতাসীনদলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রকে দিয়ে সরকারের উপর বিএনপি চাপ প্রয়োগ করতে চাচ্ছে। তাদের এই পরিকল্পনার অংশ হিসেবে এই দুইটি লবিস্ট নিয়োগ করেছে তারা।

শুক্রবার ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ন হাসপাতালে দশম বর্ষপূর্তি ও একেএমএমসি দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কাদের বলেন, এটার প্রয়োজন কি? বাংলাদেশ তো আর পাকিস্তান নয়, আফগানিস্তান নয়, সুদান নয়, ইয়েমেন নয়, সবচেয়ে বেশি যুদ্ধাবস্থায় থাকা সিরিয়াও নয়। তাহলে বিএনপির এ উদ্যোগ কেন?

দেশেই সব সমস্যার সমাধান সম্ভব জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,দেশের সমস্যা দেশেই শেষ হবে। দেশের বাইরে যাওয়ার কি কারণ?

বিএনপি নেতাদের সতর্ক করে তিনি বলেন, সরকারের ভীত এত দুর্বল না। দেশের মাটির অনেক গভীরে আমাদের শেকড় ছড়িয়ে আছে। চাইলেই আমাদের মাটি চাপা দেওয়া যাবে না। দেশের জনগণ আমাদের সঙ্গে আছে।

লবিস্ট নিয়োগে টাকার উৎস নিয়ে প্রশ্ন রাখেন কাদের। বলেন, তারা এত টাকা পেল কোথায়? ২ লাখ ৩০ হাজার ডলার দেওয়া এই ছাত্তার কে?

গো নিউজ২৪/এমআর

রাজনীতি বিভাগের আরো খবর