মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৮, ০৬:১৮ পিএম
মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা : সরকারি চাকরিতে নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা ছাড়া বাকি সব কোটা বাতিল হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ভবনে জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা জানান তিনি। 

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকারীদের কথা শুনেছেন। এক পর্যায়ে তিনি বলেছেন, কোটা থাকবে না। যেহেতু সাংবিধানিক ব্যাপার। একটি সিস্টেমের মধ্যে মীমাংসা করতে চান। তাই কোটা বাতিল নিয়ে কমিটি করে দিয়েছেন তিনি। কমিটি প্রধানমন্ত্রীর কাছে প্রতিবেদন দিয়েছে।

তিনি আরো বলেন, প্রতিবেদনে বলা হয়েছে মুক্তিযোদ্ধার বিষয়টি ছাড়া তারা (কমিটি) কোটা বাতিল করতে রাজি আছেন। আর সেটি-ই হতে যাচ্ছে। একটি দীর্ঘদিনের ব্যবস্থা ছিল সেটি পরিবর্তন হতে যাচ্ছে।

আরো পড়ুন :<<>>কোটা বাতিলের পক্ষে কমিটি, মুক্তিযোদ্ধা কোটা দেখবে আদালত 

এ সময় উপস্থিত ছিলেন বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া প্রমুখ।

এর আগে কোটা বাতিল সংক্রান্ত কমিটির প্রতিবেদন নিয়ে গত ১৩ আগস্ট বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, কোটা বাতিলে সচিব কমিটির প্রতিবেদন চূড়ান্ত এবং তারা সব কোটা বাতিলের পক্ষে।

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর