নির্বাচনকালীন সরকারে অরাজনৈতিক ব্যক্তি রাখার ইঙ্গিত কাদেরের


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৮, ০২:২৯ পিএম
নির্বাচনকালীন সরকারে অরাজনৈতিক ব্যক্তি রাখার ইঙ্গিত কাদেরের

ঢাকা : নির্বাচনকালীন সরকারে অরাজনৈতিক ব্যক্তি থাকতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  তবে সেখানে বিএনপির কেউ থাকবে না বলেও নিশ্চিত করেছেন তিনি।

কাদের বলেন, টেকনোক্রেট কোটায় নির্বাচনকালীন সরকারে বুদ্ধিজীবী আছে, সুশীল সমাজ আছে, বিভিন্ন শ্রেণিপেশার লোক আছে, তাদের থেকে নেয়া যায়। তবে বিএনপি থেকে নয়। 

শুক্রবার সকালে রাজধানীর মহাখালীতে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

ওবায়দুল কাদের আরো বলেন, পার্লামেন্টে তাদের (বিএনপি) কোন প্রতিনিধিত্ব নেই। যখন আসার সুযোগ ছিল তখনও তারা আসেনি। তাদেরকে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যন্ত অফার করা হয়েছিল কিন্তু তারা আসেনি। এবার তারা পার্লামেন্টে উপস্থিত নেই। আমরা তো এবার তাদেরকে ডাকতে হবে এমন কোন চিন্তা নেই।

বিএনপি নির্বাচনে না এলে রাজনীতির ভবিষ্যত কী- এমন প্রশ্নে কাদের বলেন, পদ্ধতিটা আমাদের সংবিধানের। পদ্ধতিটা বাংলাদেশের সংবিধানই নির্ধারণ করে দিয়েছে নির্বাচনটা কীভাবে হবে। আর সংবিধানের এই দায়িত্বটা থাকবে নির্বাচন কমিশনের উপর।

তিনি বলেন, দেশে মোটামুটি স্বস্তিদায়ক নির্বাচন পরিচালনার জন্য একটা শান্তিময় পরিবেশ বিরাজ করছে, এই শান্তিময় পরিবেশটাকে ভয়ঙ্কর রূপ দেয়ার জন্য বিএনপি এবং তাদের দোসররা উঠে পড়ে লেগেছে। তারা এক-এগারোর মতো ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে, মিডিয়ার একটি অংশ তাদের সহযোগিতা করছে। 

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর