বোমা মিজানকে দেশে ফিরিয়ে আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১০, ২০১৮, ০৩:১৪ পিএম
বোমা মিজানকে দেশে ফিরিয়ে আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : ভারতে গ্রেফতার হওয়া জঙ্গি জাহিদুল ইসলাম ওরফে বোমা মিজানকে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শুক্রবার সকালে রাজধানীর তেজকুনিপাড়ার নিজ বাসায় তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বোমা মিজানকে দেশে ফিরিয়ে আনতে ভারতের সঙ্গে আলোচনা চলছে। আশা করছি, দ্রুততম সময়ের মধ্যেই তাকে দেশে ফেরত আনা সম্ভব হবে।

তিনি বলেন, বাংলাদেশ থেকে পালিয়ে ভারতে বিভিন্ন চিহ্নিত সন্ত্রাসীরা আশ্রয় নিয়েছে। তাদের ফেরত আনার ব্যাপারে আমাদের কথাবার্তা চলছে। তাদের ফেরত আনার বিষয়টি চলমান।

আসাদুজ্জামান খাঁন বলেন, সন্ত্রাসীদের সেখানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে ভারত তাদের ফেরত দেয়ার বিষয়ে সম্মত হলে আমরা ফিরিয়ে আনার ব্যবস্থা করব।

ময়মনহিংসের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলার পর পালিয়ে যাওয়া ‘জঙ্গি’ বোমারু মিজানকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ। তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের-জেএমবি ‘বিস্ফোরক বিশেষজ্ঞ’।

ভারতের পশ্চিমবঙ্গের খাগড়াগড় হামলার আসামি হিসেবে মিজানকে ধরতে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল ভারত সরকার।

২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি গাজীপুর কাশিমপুর কারাগার থেকে মিজান ছাড়ও মৃত্যুদণ্ড পাওয়া দুই জঙ্গি নেতাকে নিয়ে ময়মনসিংহ রওয়ানা হয়েছিল পুলিশ। এরা হলেন সালাউদ্দিন সালেহীন ওরফে সানি এবং হাফেজ মাহমুদ ওরফে রাকিব হাসান। মিজান ছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত।

ময়মনসিংহের ত্রিশালে পৌঁছার পর প্রিজন ভ্যানে হামলা করে জঙ্গিরা। খুন করা হয় পুলিশ কনস্টেবল আতিকুল ইসলামকে। আহত হন আরও দুই জন। এর মধ্যে পালিয়ে যান সাজাপ্রাপ্ত তিন জঙ্গি।

পরে সাঁড়াশি অভিযান চালিয়ে রাকিব হাসানকে আটকের পর কথিত বন্দুকযুদ্ধে মারা যান তিনি।

অন্য দুই জঙ্গি নেতার খোঁজ দিতে সে সময় দুই লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়। কিন্তু গণমাধ্যমে খবর আসে, তারা ভারতে পালিয়ে গেছেন। 


গো নিউজ২৪/আই

এ সম্পর্কিত আরও সংবাদ


রাজনীতি বিভাগের আরো খবর