এগিয়ে চলার পথ যেন অব্যহত থাকে : প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ২১, ২০১৮, ০৫:৫৯ পিএম
এগিয়ে চলার পথ যেন অব্যহত থাকে : প্রধানমন্ত্রী

ঢাকা : ‘বাংলাদেশের এগিয়ে চলার পথ যেন অব্যহত থাকে’ সে আহ্বান জানিয়ে নিজের বক্তব্য শেষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেরে একেবারে শেষে তিনি এ আহ্বান জানান। 

শেখ হাসিনা বলেন, ২০২১ সালে বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তি পালন করবে এবং ২০৪১ সালের মধ্যে দেশে হবে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড। বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলার মানুষ যেন খাদ্য, বস্ত্র, শিক্ষা, বাসস্থান এবং উন্নত জীবন পায়। আজকে আমি তার স্বপ্ন পূরণে কাজ করছি।

বক্তব্যের শুরুতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গানের কলি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এ মণিহার আমায় নাহি সাজে‘। আমার সংবর্ধনার প্রয়োজন নেই। আমি জনগনের সেবক, জনগণের কাজের মাধ্যমে বেঁচে থাকতে চাই।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য কাজ করেছেন। আমি তার কন্যা হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করি। তার স্বপ্নের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছি।

বক্তব্যের একপর্যায়ে সংবর্ধনা বাংলাদেশের মানুষকে উৎসর্গ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, আমার রাজনীতি শোষিত-বঞ্চিত মানুষের জন্য, তাদের ভাগ্য যেদিন গড়তে পারবো সেদিন নিজেকে সার্থক মনে হবে।আরও বলেন, আমি ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ৫ ঘণ্টা ঘুমাই। বাকি সময় এ দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করি।

বক্তব্যে তার সরকারের নানাবিদ উন্নয়ন কর্মকাণ্ড এবং বিগত দিনে স্বাধীনতা বিরোধী শক্তির দেশ বিরোধী নানান কর্মকাণ্ডের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে মঞ্চে এসে উপস্থিত হন তিনি। এসময় সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত বিপুল সংখ্যক নেতাকর্মী স্লোগানে স্লোগানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এরপর নাচে-গানে প্রধানমন্ত্রীকে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মাননা প্রদান করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

স্যাটেলাইট উৎক্ষেপণ, স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন, অস্ট্রেলিয়ায় ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ এবং ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জনসহ উন্নয়ন ও অর্জনে অসাধারণ অবদান রাখায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়া হয়। 


গো নিউজ২৪/আই

এ সম্পর্কিত আরও সংবাদ


রাজনীতি বিভাগের আরো খবর