খালেদাকে নিয়ে প্রধানমন্ত্রীর ব্যঙ্গোক্তি নারী জাতির জন্য কলঙ্ক


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৬, ২০১৮, ০২:৩৫ পিএম
খালেদাকে নিয়ে প্রধানমন্ত্রীর ব্যঙ্গোক্তি নারী জাতির জন্য কলঙ্ক

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থা দিন দিন অবনতি হলেও সরকার সেই খবর তার স্বজন ও দলীয় নেতাকর্মীদের জানতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। উপরন্তু বেগম জিয়ার অসুস্থতা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ব্যঙ্গোক্তি করছে তা নারী জাতির জন্য কলঙ্ক।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন কার্যালয়ের সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যের পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, শারীরিকভাবে কতটুকু গুরুতর সে খবর জানতেও দিচ্ছে না কারা কর্তৃপক্ষ। গত পরশু দিন পরিবারের সদস্যরা তার সাথে দেখা করতে গেলে কারাকর্তৃপক্ষ বাধা দেয়। অসুস্থতার খবর জানতে পারার পরও তার পরিবারের সদস্যদের কারা ভবনের দ্বিতীয় তলায় গিয়ে দেখা করার অনুমতি দেয়া হয়নি।

রিজভী বলেন, কারা কর্তৃপক্ষ দেশনেত্রীর চিকিৎসা নিয়ে শুধু উদাসীনই নয়, সরকারের নির্দেশে কোনো ভয়ঙ্কর মাস্টার প্ল্যানের দিকে এগুচ্ছে কি না তা নিয়ে জনমনে এক বড় প্রশ্ন দেখা দিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আপনারা জানেন, দেশের বিশেষজ্ঞ চিকিৎসকেরা বেশ কিছুদিন আগেই বলেছিলেন, বেগম জিয়া ট্রানজিয়েন্ট স্কিমিং অ্যাটাকে (টিআইএ) ভুগছেন। বারবার উদ্দেশ্যপ্রণোদিতভাবে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টি শুধু এড়িয়েই যাচ্ছে না বরং জাতীয় সংসদে তুচ্ছ তাচ্ছিল্য করে প্রধানমন্ত্রী বক্তব্য রেখেছেন।

যিনি প্রায়ই জ্বর আর পা’য়ের ব্যথায় হাঁটতে পর্যন্ত পারছেন না, দেশনেত্রী কিছুদিন আগে অজ্ঞান হয়ে পড়ে গিয়েছিলেন, এর ওপরেও তিনি নানাবিধ রোগে আক্রান্ত, অসুস্থতা নিয়ে তার বিশেষজ্ঞ চিকিৎসকরাও বারবার উদ্বেগ প্রকাশ করেছেন এবং ১৬ কোটি মানুষ প্রতিনিয়ত উৎকণ্ঠিত রয়েছেন, অথচ প্রধানমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন বেগম জিয়ার অসুস্থতা না কি বাহানা।

প্রধানমন্ত্রী এবং সরকার দলীয় নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ৭৩ বছর বয়স্ক একজন অসুস্থ নারীর প্রতি নারী প্রধানমন্ত্রীর এধরনের ব্যাঙ্গোক্তি করা নারী জাতির জন্য কলঙ্ক।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং সকল রাজবন্দীর মুক্তির দাবিতে আগামী ২০ জুলাই ২০১৮, শুক্রবার বেলা ৩টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে অথবা প্রেসক্লাবের সামনে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সময় খুলনা ও গাজীপুরের মতো তিন সিটিতেও সুষ্ঠু নির্বাচন হবে বলে  ওবায়দুল কাদের যে মন্তব্য করেছেন, তার সমালোচনা করে রিজভী বলেন, এই বক্তব্যের মধ্য দিয়ে ওবায়দুল কাদের সাহেব সুষ্ঠু ভোট কারচুপির সুস্পষ্ট আভাস দিলেন। তিন সিটিতেই চলছে নৌকা মার্কার পক্ষে নির্বাচনী অনাচার আর ক্ষমতাসীনদের অবৈধ দাপট।  

গো নিউজ২৪/এমআর

 

রাজনীতি বিভাগের আরো খবর