খালেদাকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে সরকার


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৫, ২০১৮, ০৫:৪৫ পিএম
খালেদাকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে সরকার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

রোববার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, এর আগে খালেদা জিয়া মাইল্ড স্ট্রোক করেছিলেন, তখন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য আমরা দাবী জানিয়েছিলাম। কিন্তু সরকার উদ্দেশ্যমুলকভাবে চিকিৎসা না দিয়ে তাকে জেলে আটকে রেখেছে। যে মামলায় তাকে আটক রাখা হয়েছে সে মামলায় আপিল বিভাগ থেকে জামিন পেয়েও একের পর এক রাজনৈতিক মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাবাস দীর্ঘায়িত করা হচ্ছে।

অন্যদিকে প্রধানমন্ত্রী বিচারাধীন বিষয় নিয়ে বক্তব্য দিচ্ছেন। প্রধানমন্ত্রীর এ ধরনের বক্তব্যে আদালতের উপর প্রভাব পড়তে পারে বলেও মনে করেন তিনি।

কয়েকদিন ধরে খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ হয়ে বিছানায় কাতরাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, একদিকে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না, অন্যদিকে তার সঙ্গে কাউকে দেখা করতেও দেওয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, শনিবার তার বড়বোন দেখা করতে গেলেও অসুস্থতার কারণে খালেদা জিয়া তার সঙ্গে দেখা করতে পারেননি। এতেই মনে হচ্ছে সরকার খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিতে চায়।

গো নিউজ২৪/এমআর

রাজনীতি বিভাগের আরো খবর