বেগম জিয়া সবার সঙ্গে দেখা করতে চান না : স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৮, ০৪:০৫ পিএম
বেগম জিয়া সবার সঙ্গে দেখা করতে চান না : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সবার সঙ্গে দেখা করতে চান না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, তালিকা দেখে দেখা করার কথা বলেছেন বিএনপি নেত্রী।

রোববার সচিবালয়ে বিএনপির প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। সাবেক প্রধানমন্ত্রীকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানাতে গিয়েছিলেন বিএনপি নেতারা।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে কারাফটক থেকে বিএনপি নেতা এবং স্বজনদের ফিরে আসার বিষয়টি নিয়ে মন্ত্রীর কাছে জানতে চান গণমাধ্যমকর্মীরা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন তিনি (খালেদা জিয়া) মাঝে মাঝে বলছেন তিনি সবার সঙ্গে দেখা করবেন না। উনাকে যেন দেখা করতে আসা লিস্টটা (তালিকা) আগে পাঠিয়ে দেয়া হয়। সে অনুযায়ী তিনি যার সঙ্গে দেখা করতে চান তার সঙ্গে দেখা করবেন। সে অনুযায়ী কিন্তু যখনই তার কোনো আত্মীয় বা রাজনৈতিক নেতারা আসছে তাদেরকে দেখার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, জেল কোড অনুযায়ী একটি নির্দিষ্ট সময় আছে। যেমন ৭/১০/১৫ দিন- এই সময়ের পর পর দেখা করতে হয়। আমি সঠিক সময়টা জানি না। সেই নির্ধারিত সময় পর পর কিন্তু খালেদা জিয়ার আত্মীয় বা রাজনৈতিক নেতারা দেখা করছেন।

এদিকে গত ১৯ এপ্রিল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে খালেদা জিয়ার সাক্ষাত না পেয়ে ফিরে আসেন। তখন তিনি জানিয়েছিলেন, পরিবারের সদস্যদের কারা কর্তৃপক্ষ বলেছেন- ম্যাডাম উপর থেকে নিচে নামতে পারছেন না। তার শারীরিক অবস্থা প্রচণ্ড খারাপ হয়ে গেছে বলে মনে হচ্ছে। যে কারণে তিনি সকলের সঙ্গে দেখা করতে পারছেন না।


গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর