আপনারা নৌকায় ভোট দেন, আমরা উন্নয়ন দেবো


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২১, ২০১৮, ০৪:২৮ পিএম
আপনারা নৌকায় ভোট দেন, আমরা উন্নয়ন দেবো

ঢাকা : আপনারা নৌকায় ভোট দেন, আমরা আপনাদের উন্নয়ন দেবো। আপনারা ওয়াদা করেন নৌকা মার্কায় ভোট দিয়ে আবার দেশের উন্নয়নে সাহায্য করবেন। আপনারা ওয়াদা করেন। এসময় জনসভায় উপস্থিত লাখ জনতা হাত তুলে প্রধানমন্ত্রীকে ওয়াদা করেন।

বুধবার বিকেল চট্টগ্রামের পটিয়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নৌকায় ভোট দিতে এ আহ্বান জানান।

তিনি আরও বলেন, এখন বিশ্বসভায় আমরা মাথা উচু করে চলতে পারি। আমাদের আর কারো কাছে হাত পাততে হবে না। বাংলাদেশ বিশ্বসভায় মাথা উচু করে চলবে। কারো ষড়যন্ত্র আমাদের আর পিছিয়ে রাখতে পারবে না। আপনারা জানেন পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক ষড়যন্ত্র করেছিলো। আমি বলে ছিলাম পদ্মাসেতু নিজেদের টাকায় করবো। আমরা করেছি।

তিনি বলেন, ১৯৯৬ সালে দেশের অবস্থা কী ছিলো। মাত্র ১৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ। আমরা ক্ষমতায় এসে ৪ হাজার মেগাওয়াটে উন্নিত করলাম। এবার ক্ষমতায় এসে আমরা ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, এর আগে ২০০৬ সালে ক্ষমতায় আসতে পারলাম না। কারন আমি গ্যাস বিক্রি করতে রাজি হয়নি বলে ক্ষমতায় আসতে পারলাম না। খালেদা জিয়া গ্যাস বিক্রিতে রাজি হয়েছিলো বলে ক্ষমতায় এসেছিলো।

তিনি বলেন, বাংলাদেশ ছিলো জঙ্গিবাদের দেশ, বাংলাদেশ বাংলা ভাইয়ের দেশ, বাংলাদেশ সন্ত্রাসের দেশ। তারা এই দেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিনত করেছিলো। তারা দুর্নীতি করে জনগণের টাকা বিদেশে পাচার করে। ধারা পরেছে সিঙ্গাপুরে, ধরা পরেছে আমেরিকায়।

তিনি বলেন, কোরআনে লেখা আছে এতিমের হক লুট করো না। এতিমের হক মেরো না। আর তারা এতিমের টাকা লুট করেছে। সেই মামলায় আজকে খালেদা জিয়া জেলে। মামলা করেছে কারা, আমরাতো করিনি। করেছে তাদের প্রিয় ১/১১ সরকার। কিন্তু জেলে যাওয়ায় ভয় ভীতি দেখানো হচ্ছে আমাদের, আন্দোলনের হুমকি দেয়া হচ্ছে।  

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণেই আজকে দেশের উন্নয়নের সুযোগ হয়েছে। তাদের জন্যই চাকরি সুযোগ, তাদের জন্যই সব। তাই তাদেরকে চাকিরির সুযোগ থেকে বঞ্চিত করা যাবে না। মেধাবীদের চাকরি দেয়া যাবে কিন্তু মুক্তিযোদ্ধাদের সুযোগ বন্ধ করা যাবেন। কারণ তাদের জন্যই বাংলাদেশ সৃষ্টি।

কোটা পদ্ধতির দিকে ইঙ্গিত করে কথাগুলো বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মোবাইল ফোনের মাধ্যমে দেশের ১ কেটি ৩০ লক্ষ মায়ের হতে যাচ্ছে শিক্ষার্থীদের বৃত্তির টাকা। লেখা পড়া করছে আপনাদের ছেলে-মেয়েরা টাকা দিচ্ছে সরকার। বলেছিলাম ডিজিটাল বাংলাদেশ করবো, করে দিয়েছি। কথাগুলো বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন প্রকল্প গুলোর বিস্তারিত তুলে ধরেন প্রধানমন্ত্রী। সফরে দেশের বাণিজ্যিক রাজধানী নামে খ্যাত এ এলাকার মানুষের জন্য ৪১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন তিনি।

এর আগে বিকেল ৩টার দিকে তিনি জনসভা মঞ্চে উপস্থিত হন। কানায় কানায় পরিপূর্ন হয়ে যায় জনসভা স্থল।

দীর্ঘ ১৭ বছর পর চট্টগ্রামের পটিয়ায় আসলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী হিসেবে পটিয়ায় এটি তার প্রথম সফর। 


গো নিউজ২৪/আই

এ সম্পর্কিত আরও সংবাদ


রাজনীতি বিভাগের আরো খবর