খালেদার জামিন স্থগিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানালো বিএনপি


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৯, ২০১৮, ০১:০৮ পিএম
খালেদার জামিন স্থগিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানালো বিএনপি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতে দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগে ৮ মে পর্যন্ত স্থগিত করায় ক্ষুব্ধ দলের নেতাকর্মীরা।

সোমবার সকালে এ আদেশ আসার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দুপুরে নয়া পল্টনে কেন্দ্রিয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

তিনি বলেন, একজন সাধারণ মানুষকে পর্যন্ত রায়ের পর আপিল করা মাত্র জামিন দেয়া হয়। কিন্তু একজন সাবেক প্রধানমন্ত্রীর জামিন নিয়ে কত কৌশল করা হচ্ছে। খুব কৌশলে খালেদা জিয়াকে বন্দি রাখা হচ্ছে।

ফখরুল বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নিজেই বলেছেন যে, খালেদা জিয়াকে দুর্নীতির অভিযোগে সাজা দেয়া হয়নি। বিশ্বাস ভঙ্গ করার জন্য এ সাজা। এই মামলায় জামিন পাওয়াটা স্বাভাবিক ব্যাপার। এটি তার আইনগত অধিকার। কিন্তু হচ্ছে না। এখন পর্যন্ত এমন ঘটনা আর ঘটেনি। খালেদা জিয়ার জামিন এবং আইনি প্রক্রিয়ায় অত্যন্ত সচেতনভাবে বাঁধা দিচ্ছে সরকার।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষোভের সঙ্গে বলছি এই আদেশে সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটেছে। দেশের মানুষের সর্বশেষ আশ্রয়ের স্থান সুপ্রিম কোর্ট। সাবেক বিচারপতি এস কে সিনহাকে যেভাবে দেশ ছেড়ে যেতে হয়েছিল সেদিন থেকে আমরা বলে এসেছি বিচার বিভাগের স্বাধীনতা শেষ হয়ে গেছে। আজকের রায়ের মধ্যদিয়ে তা প্রমাণিত হলো। আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

গো নিউজ২৪/এমআর

 

 

 

রাজনীতি বিভাগের আরো খবর