কাঁদলেন মির্জা আব্বাস


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: মার্চ ১৩, ২০১৮, ০৬:১৯ পিএম
কাঁদলেন মির্জা আব্বাস

ঢাকা : এই ছেলেগুলোর অপরাধ কী তা আমি বুঝতে পারি না। এই বাংলাদেশে আমাদের (বিএনপি) অবস্থা কী? স্টেটাস (মর্যাদা) ও অবস্থান কি রোহিঙ্গাদের চেয়ে খারাপ হয়ে গেল? তারা যখন খুশি ধরে নিয়ে যাবে, যখন খুশি তাকে মেরে ফেলবে? কথাগুলো বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

কারা হেফাজতে মারা যাওয়া ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের জানাজায় অংশ নিয়ে মঙ্গলবার বিকালে এই ক্ষোভ ঝাড়েন মির্জা আব্বাস। 

জোহরের নামাজের পর এই ছাত্রদল নেতার জানাজা হয় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে। এ সময় বক্তব্য রাখতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন মির্জা আব্বাস। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও কান্নায় ভেঙে পড়েন।

গত ৬ মার্চ তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে আটক করে পুলিশ। কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বন্দী জাকির মারা যান সোমবার। অসুস্থ হয়ে পড়ার পর কারাগার থেকে হাসপাতালে আনার পর তার ‍মৃত্যু হয় বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। তবে বিএনপির অভিযোগ, অসুস্থতা নয়, পুলিশের নির্যাতনে মৃত্যু হয়েছে এই ছাত্রদল নেতার।

আইনশঙ্খলা বাহিনীর প্রতি ইঙ্গিত করে মির্জা আব্বাস বলেন, হাইকোর্টের নির্দেশ আছে সিভিল ড্রেসে কাউকে গ্রেপ্তার করা যাবে না। সেই নির্দেশ অমান্য করছে আজকে পেটোয়া বাহিনী হিসেবে। এরা সরকার কিংবা দেশের রক্ষক নয়। এটা আওয়ামী সরকারের রক্ষক। মানুষের রক্ষক নয়।

আল্লাহর কাছ বিচার দিয়ে আব্বাস বলেন, ‘যাদের কাছের আমি আশ্রয় নেব, তারাই যদি আমাকে পিটিয়ে মেরে ফেলে, তাদের কাছে যদি বিচার না পাই, আমরা কোথায় যাব?।

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর