রাজশাহীবাসীর কাছে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৬:১০ পিএম
রাজশাহীবাসীর কাছে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

ঢাকা : দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলীয় প্রতীক নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সামনে সিটি নির্বাচন। জাতীয় সংসদ নির্বাচন হবে ডিসেম্বরে। সেই নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচন, প্রত্যকটি নির্বাচনে আমি আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। এসময় রাজশাহী বাসীকে নৌকা মার্কায় ভোট দিতে ওয়াদা করান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আপনারা ওয়াদা করেন নৌকা মার্কায় ভোট দিবেন।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীতে আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জনসভায় প্রধান অতিথির ভাষণে রাজশাহীবাসীদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা আপনাদের জন্য উপহার নিয়ে আসি। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকতে কী করেছিল? তারা আপনাদের দিয়েছিল লাশ উপহার। মা-বোনদের করেছিল বিধবা। রাজশাহীকে সন্ত্রাসীদের নগরীতে পরিণত করেছিল। সৃষ্টি করেছিল বাংলা ভাই। এখানে ছিল সন্ত্রাসী বাংলা ভাইয়ের অভয় অরণ্য। 

তিনি বলেন, আমরা উপহার দিই স্বস্তি। মানুষ খেয়ে-পরে বাঁচতে পারে। আর বিএনপি উপহার দেয় লাশ। মানুষ খুন করা তাদের কাজ। আমরা উন্নয়ন করি। তারা ধ্বংস করে। রাস্তা বানাই, তা কেটে ফেলে। মানুষ পুড়িয়ে যারা হত্যা করে, তারা মানুষের কী মঙ্গল করতে পারে?

তিনি বলেন, যারা এতিমের টাকার লোভ সামলাতে পারেন না, এতিমের টাকা মেরে খায় তারা দেশকে কী দেবে। তারা শুধু নিতে পারে, দিতে পারে না। জিয়াউর রহমানের ভাঙ্গা ছুটকেস আর ছেড়া গেঞ্জি থেকে আজকে দেশে-বিদেশে হাজার হাজার কোটি টাকার সম্পদ কী করে হলো।

তিনি আরও বলেন, বিএনপি সরকারের আমলে তাদের ক্যাডাররা আওয়ামী লীগের অনেক নেতাকর্মীদের নির্মমভাবে হত্যা করেছে।

তিনি বলেন, সেসময় শিবির ক্যাডাররা ছাত্রলীগের নেতাকর্মীদের হাত-পায়ের রগ কেটে হত্যা করে। বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য কিভাবে মানুষ কষ্ট করেছে আমরা দেখেছি। এই রাজশাহীতে তারা আপনাদের দিয়েছিলো লাশের উপহার।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া গ্রেফতার হয়েছে। কেন গ্রেফতার হয়েছে? ৯১ সালে এতিমখানা তৈরি করবে বলে বিদেশ থেকে টাকা এনেছে। কিন্তু এতিমখানা কই? কেউ ঠিকানা জানে না।

তিনি বলেন, সেই টাকা লুটপাট করে খেয়েছে। আজ বলে টাকা তো আছে, টাকা তো বেড়েছে। কিন্তু এই টাকা কে ভোগ করেছে?

এসময় খালেদা জিয়ার মু্ক্তির দাবিতে আন্দোলনকারী বিএনপি নেতাদের কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। বলেন, বিএনপি নেতারা আন্দোলন করে। কিসের আন্দোলন? টাকা চুরি করে নেত্রী জেলে গেছে। আন্দোলন চোরের জন্য? এতিমের টাকা চুরি করে খেয়েছে। ২৭ বছর এতিমের ভাগ এতিমকে দিতে পারেনি। সে টাকা নিজের কাছে রেখে গিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, এতিমখানার ঠিকানাটা কোথায়? সেখানে কয়জন এতিম আছে? তার কোনো সংখ্যা নাই। এতিমরা কি এতটা টাকাও পেয়েছে? তারা বলে সুদে আসলে বেড়েছে। টাকা খেয়েছে কে? ভোগ করেছে খালেদা জিয়া ও তার সন্তানরা এবং দলের লোকজন।

এর আগে প্রধানমন্ত্রী রাজশাহীর ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। চলতি মেয়াদে এটি প্রধানমন্ত্রীর রাজশাহীতে দ্বিতীয় সফর। 

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর