ওবায়দুল কাদেরের ইতিহাস জানালেন জাফরুল্লাহ!


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৮, ১১:২২ এএম
ওবায়দুল কাদেরের ইতিহাস জানালেন জাফরুল্লাহ!

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের বেশ সুনাম রয়েছে রাজনীতির শীর্ষ মহলে। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার পর দলে বেশ গতি সঞ্চার হয়েছে বলে মনে করেন অনেকে।

তবে আমরা যারা সাধারণ মানুষ তারা অনেকেই ওবায়দুল কাদেরের পেছনের অনেক কথা জানিনা। 

আমাদের অনেকের সেই না জানা বেশ কিছু বিষয় জানালেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী।

জাফরুল্লাহ চৌধুরী কাজ করছেন দেশের চিকিৎসা খাতে গুণগত পরিবর্তনের জন্য। প্রতিষ্ঠা করেছেন গণস্বাস্থ্যকেন্দ্র। কিন্তু হাল আমলে বিএনপিপন্থী বুদ্ধিজীবী হিসেবে তার পরিচয় প্রাধান্য পেয়েছে।

এক সময়ের চীনপন্থী বাম নেতা এখন ক্ষণে ক্ষণে বিএনপিকে বুদ্ধি পরামর্শ দেন। কী করলে দলের ভালো হবে, সে বিষয়ে নানা সময় পত্রিকায় খোলা চিঠিও লিখেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে। দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজার পর বিএনপি যেসব বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠক করেছে, তাদের একজন জাফরুল্লাহ চৌধুরী।

সম্প্রতি একটি জাতীয় অনলাইন নিউজ পোর্টালকে দেয়া সাক্ষাতকারে খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে আওয়ামী লীগের এরকম বক্তব্যের সমালোচনা করেন জাফরুল্লাহ চৌধুরী। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি অনেক কথা বলেন। 

তিনি বলেন, ওবায়দুল কাদের মাঝেমধ্যে ভালো কথা বলে। তবে তিনি কিন্তু এই বার (২০০৮ সালের নির্বাচন) ছাড়া আর কখনও এমপি হয় নাই। এই প্রথমবার তিনি নির্বাচিত এমপি।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের বিশ্ববিদ্যালয় নির্বাচনেও তিন তিনবার হেরেছেন। দুই বার মান্নার সাথে, একবার আক্তারুজ্জামানের সাথে। তবে আমার হিসেবে সে ভালো ছিল।

হয়কি যখন প্রণব মুখার্জি এসে বুদ্ধি দেয়, সুষমা স্বরাজ এসে বুদ্ধি দেয়, তখন সে নোয়াখালীর কথা ভুলে গিয়ে দিল্লির বুদ্ধির ‍দিকে ঝুঁকে যায়। এটাই হয়েছে সমস্যা। তা না হলে আন্দোলনকে ব্যর্থ বলার কোন কারণ নেই।

জাফরুল্লাহর মতে, আওয়ামী লীগও আশ্চর্য হয়ে গেছে যে বিএনপি এই লাইনে কীভাবে গেল? তারা জামায়াতের কথা বলে মারপিট করত, সেটা করতে পারে নাই। আর এটা সারা পৃথিবীর দৃষ্টি আকর্ষণ করতে পেরেছেন খালেদা জিয়া।

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর