রায়ের পর্যবেক্ষণের অধিকাংশ মিথ্যা


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ১২:২২ পিএম
রায়ের পর্যবেক্ষণের অধিকাংশ মিথ্যা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ে উল্লিখিত পর্যবেক্ষণের অধিকাংশ মিথ্যা।

মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্ট বারের হলরুমে সিনিয়র আইনজীবীদের বৈঠকের এক পর্যায়ে জয়নুল এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী আরো বলেন, আমরা পুরো রায়টি পড়ে দেখেছি। এখন আপিলের প্রস্তুতির গ্রাউন্ড তৈরি করা হচ্ছে। আশা করছি, আজকের মধ্যেই আপিল দায়ে করতে পারব।

জয়নুল আবেদীন আরো বলেন, পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি পাওয়ায় আমরা গতকাল রাতে বৈঠক করেছি। তারই ধারাবাহিকতায় আজ সকালে বৈঠক করেছি। দুপুর সাড়ে ১২টায় পুনরায় বৈঠকে মিলিত হবো। এরপর আপিল দায়ের বিষয়টি আপনাদের জানিয়ে দেবো।

এর আগে সোমবার বিকেলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফায়েড কপি বা সত্যায়িত অনুলিপি পান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এই মামলার রায় দেন। রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেয়া হয়। সেই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়।

ওই দিন আদালত ৬৩২ পৃষ্ঠার রায় উল্লেখ করে এর সারসংক্ষেপ পড়েন। তবে সোমবার যে অনুলিপি দেওয়া হয় সেটি ছিল ১ হাজার ১৭৪ পৃষ্ঠার।

বিচারিক আদালতের রায়ের পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।

গো নিউজ২৪/এমআর  

রাজনীতি বিভাগের আরো খবর