খালেদাকে স্থানান্তরের পরিকল্পনা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০২:০৫ পিএম
খালেদাকে স্থানান্তরের পরিকল্পনা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে অন্যত্র স্থানান্তরের কোনও পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বুধবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কোস্টগার্ডের ওই অনুষ্ঠান শেষে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর মুখোমুখি হয়ে বিএনপির তোলা একটি অভিযোগের বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করেন। 

বিএনপি’র পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে, পুরনো কেন্দ্রীয় কারাগারের যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটা অনিরাপদ ও অস্বাস্থ্যকর তাই খালেদা জিয়াকে স্থানান্তরের কোনও চিন্তা-ভাবনা সরকারের আছে কিনা? এর উত্তরে  স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, এটা ঢাকা কেন্দ্রীয় কারাগার ছিল। সবচেয়ে নিরাপদ কারাগার। এখানকার পরিবেশ মোটেও অস্বাস্থ্যকর নয়। যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটা একটা নতুন বিল্ডিং, যা বাচ্চাদের ডে-কেয়ার সেন্টার ছিল। 

বিধি অনুযায়ী তাকে যত সুযোগ-সুবিধা দেওয়া দরকার সবই দেওয়া হচ্ছে। তাই এখান থেকে তাকে স্থানান্তরের চিন্তা সরকারের নেই।

এর আগে শেরেবাংলা নগরে অবস্থিত কোস্টগার্ড সদর দফতরে বাহিনীটির ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর