খালেদাকে অন্য মামলায় গ্রেফতার দেখানো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৮, ০৩:০৯ পিএম
খালেদাকে অন্য মামলায় গ্রেফতার দেখানো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : কারাবন্দি বিএনপি চেয়ারপসন বেগম খালেদা জিয়াকে অন্য কোনো মামলায় গ্রেফতার দেখানো হয়নি বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার নামে যেসব মামলার ওয়ারেন্ট আছে সেসব মামলায় তাকে এখনো আটক দেখানো হয়নি বা দেখানো হবেও না। কয়েকদিন ধরে যেটা গণমাধ্যমে প্রচার হচ্ছে এটা ভুল ইনফরমেশন ছিল।
 
তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শুধুমাত্র জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাগারে রয়েছেন। উনি আদালত কর্তৃক যে মামলায় দণ্ডপ্রাপ্ত হয়েছেন সেই মামলাতেই কারাবন্দী আছেন। এছাড়া অন্য কোনো মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি। বা এ ধরণের কোনো কিছু আমলে আনা হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়ার নামে আরও দুটি মামলা রয়েছে, সেসব মামলায় তিনি যথাসময়ে আদালতে যাবেন। এখানে আমাদের করার কিছু নেই। আর দুটি মামলায় জামিনে আছেন। তার নামে যেসব মামলা আছে যেমন শাহবাগ থানার একটি ও বড় পুকুরিয়া কয়লা খনি মামলায় চলতি মাসের ১৮ তারিখে হাজিরা দিতে যাবেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে যেসব মামলায় পরোয়ানা রয়েছে সেগুলোতে তাকে গ্রেফতার দেখানো হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেখুন আদালতই ‌সিদ্ধান্ত নেবেন কোন মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

 

গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর