নির্বাচন কমিশন অযোগ্য এটা প্রমাণিত : ফখরুল


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৩:২৩ পিএম
নির্বাচন কমিশন অযোগ্য এটা প্রমাণিত : ফখরুল

ঢাকা : আইন মন্ত্রণালায়ের যোগসাজশে ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচন স্থগিত করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানে সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানানোর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির নেতার কারণে নির্বাচন স্থগিত হয়েছে- আওয়ামী লীগের এ বক্তব্যের বিষয়ে তিনি বলেন, এটা তাদের অপরাধ এড়িয়ে যাওয়ার বক্তব্য। কে করেছে, এটা তো বড় কথা নয়। মামলা কেন হয়েছে এবং নির্বাচন কেন স্থগিত হলো। কারণ ঢাকা সিটি করপোরেশনে নতুন যে ইউনিয়নগুলো নিয়ে আসা হয়েছে, সেগুলোর সীমানা নির্ধারণ করা হয়নি। ভোটার তালিকা নিশ্চিত করা হয়নি। যার ফলে ডিএনসিসি নির্বাচন স্থগিত হয়েছে।

তিনি বলেন, এক্ষেত্রে নির্বাচন কমিশনকে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। নির্বাচনের যে আইন ও কাজগুলো আছে, সেগুলো না করেই তারা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। এতেই প্রমাণিত হয় বর্তমান নির্বাচন কমিশন যোগ্য নয় এবং সরকারেরর আইন মন্ত্রণালয়ের সঙ্গে যোগসাজস করেই তারা এই কাজটি করেছে। 

তিনি আরো বলেন, এটা স্পষ্ট যে, ডিএনসিসি নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত ছিল। ফলে তারা (সরকার) যোগসাজস করে এই রিট করে নির্বাচন স্থগিত করেছে।

 গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর