ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ম‌নোনয়ন নি‌লেন আ‌বেদ মনসুর


স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৮, ০২:২৭ পিএম
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ম‌নোনয়ন নি‌লেন আ‌বেদ মনসুর

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র প্রার্থী হি‌সে‌বে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করে‌ছেন ব্যবসা‌য়ী  আবেদ মনসুর।  এয়ারপোর্ট রো‌ডে নিজস্ব অ‌র্থে বিউ‌টি‌ফি‌কেশন কাজ কর‌ছে যে প্র‌তিষ্ঠান '‌ভিনাইল ওয়াল্ড', তি‌নি তার সিইও।

রোববার (১৪ জানুয়া‌রি) দুপু‌র দেড়টায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার প্র‌তি‌নি‌ধিরা।

প্র‌তিনি‌ধি দ‌লে ছি‌লেন  আ‌বেদ মনসু‌রের ছোটভাই হাবিব মনসুর আ‌রিফ সহ ছাত্রলী‌গ যুবলী‌গের গ‌ুলশান বনানী এল‌াকার নেতৃবৃন্দ। আবেদ মনসুর ব্যবসায়িক কাজে এখন চীন ও জার্মান সফরে  রয়েছেন।

আবেদ মনসুর এয়ারপোর্ট রোডের  আ‌লো‌চিত বিউটিফিকেশন কাজের দায়িত্বে থাকা ভিনাইল ওয়াল্ডের সিইও । নি‌জের ১০০ কো‌টি টাকা দি‌য়ে এ সড়‌কের সৌন্দার্যায়ন কর‌ছেন তি‌নি। পু‌রো সি‌টি বিউ‌টি‌ফি‌কেশন ক‌রে সাজা‌তে চান তি‌নি। এ ল‌ক্ষে ম‌নোনয়ন চান ব‌লে তার প্র‌তি‌নি‌ধিরা জা‌নি‌য়ে‌ছেন।

ম‌নোনয়ন নেয়া আবেদ মনসুর আওয়ামী লীগের রাজনৈতিক কোন পদে নেই। পারিবারিক ভাবে আওয়ামী লীগের সাথে যুক্ত ও ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে থাকলেও এখন ব্যবসায়ী। বিমানবন্দর সড়কের ১০০ কোটি টাকা ব্যয়ে নিজস্ব অর্থে আলোচিত সৌন্দর্যায়নের কাজ করছেন তিনি। ঢাকা উত্তরকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েতিনিও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিন‌লেন।

তার আ‌গে মেয়র পদে প্রার্থী হিসেবে আওয়ামী লী‌গের ম‌নোনয়পত্র সংগ্রহ ক‌রেছেন আ‌বেক ব্যবসায়ী নেতা আ‌তিকুল ইসলাম, রাসেল আশেকী ও আদম তমিজি হক। এছাড়া তেজগাঁও ক‌লেজের অধ্যক্ষ শাহ আলম, মনিপুর স্কুল অ্যান্ড ক‌লেজের প্রি‌ন্সিপাল ফরহাদ হোসেন ও ঢাবি শিক্ষক রোবায়ের আলম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হবে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি। ১৫ জানুয়ারি (সোমবার) সন্ধ্যা ৭টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময়। পঁচিশ হাজার টাকা জমা দিয়ে এবার মনোনয়ন ফরম সংগ্রহ করতে হচ্ছে।

২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে উপ-নির্বাচনে মেয়র পদে ভোটগ্রহণের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২১ ও ২২ জানুয়ারি।

গোনিউজ২৪/কেআর

রাজনীতি বিভাগের আরো খবর